• শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৯ অপরাহ্ন
শিরোনাম:
স্বতন্ত্রভাবে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিলেন সংসদ ভবনে শপথ নিলেন জাতীয় পার্টির ১১ এমপি শপথ নিলেন আওয়ামী লীগের নবনির্বাচিত এমপিরা নানা চ্যালেঞ্জ অতিক্রম করে নতুন বছরের নতুন পরিস্থিতিতে দাঁড়িয়েছি: ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিরোধী দল কারা, সিদ্ধান্ত নেবেন নতুন লিডার অব দ্যা হাউজ: ওবায়দুল কাদের ঢাকা-৮ আসনে আ ফ ম বাহাউদ্দিন নাছিম নির্বাচিত ঈগলে ভোট না দেওয়ায় নৌকা সমর্থকের বাড়িতে হামলা জয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে মুন্সিগঞ্জ-৩ উত্তপ্ত, আহত ৩ চট্টগ্রামে ভোটকেন্দ্রে গুলি করা সেই শামীম পিস্তল সহ গ্রেফতার

একমাসে দেশে টিকা নিলেন প্রায় ৩৭ লাখ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৭ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : সারাদেশে একযোগে গণটিকাদান কার্যক্রম সরকার শুরু করেছিল গত ৭ ফেব্রুয়ারি। সে হিসেবে শনিবার গণটিকাদান কার্যক্রমের এক মাস পূর্ণ হয়। এ এক মাসে ৩৬ লাখ ৮২ হাজার ১৫২ জন করোনার প্রথম ডোজের টিকা নিয়েছেন।

এর মধ্যে পুরুষ ২৩ লাখ ৫৫ হাজার ৪২৩ জন ও নারী ১৩ লাখ ২৬ হাজার ৭২৯ জন। শতকরা হিসেবে টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৪ শতাংশ ও নারী ৩৬ শতাংশ।

গত ২৭ জানুয়ারি দেশে আনুষ্ঠানিকভাবে টিকা কার্যক্রমের উদ্বোধন হয়। ওই দিন ২৬ জনকে টিকা দেওয়া হয়। তার পরদিন রাজধানীর পাঁচ হাসপাতালে পরীক্ষামূলক টিকা কার্যক্রম পরিচালিত হয় এবং সেদিন সবমিলে ৫৪১ জনকে টিকা দেওয়া হয়। এর দশ দিনের মাথায় ৭ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে গণ টিকাদান কার্যক্রম শুরু করে সরকার। প্রথম দিন ২৩ হাজার ৮৫৭ পুরুষ ও ৭ হাজার ৩০৩ নারীসহ মোট টিকা নেন ৩১ হাজার ১৬০ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় সারাদেশে ১ লাখ ৯৮৩ জন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। গণটিকাদান শুরুর প্রথম দু’দিন এরচেয়ে কম গ্রহীতা টিকা নিয়েছিলেন। তারপর থেকে শনিবারই সবচেয়ে কম মানুষ করোনার টিকা নিল।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১২ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩১ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৫৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:১৪ অপরাহ্ণ