• শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:

শাহবাগে চলছে চিকিৎসকদের আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৭ জুলাই, ২০২৩ সংবাদটির পাঠক ৮ জন

এনবি নিউজ : পাঁচ হাজার টাকা ভাতা বাড়ানোর সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে আন্দোলন বহাল রেখেছেন পোস্টগ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা। তারা বলছেন, পাঁচ হাজার টাকা ভাতা বাড়িয়ে তাদের সঙ্গে উপহাস করা হয়েছে।

সোমবার (১৭ জুলাই) বেলা ১১টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের রাস্তা অবরোধ করে আন্দোলন করছেন চিকিৎসকরা। একই সঙ্গে তাদের প্রতিষ্ঠানে কর্মবিরতি পালন করছেন। এসময় তারা ‘বেতন ভাতার উন্নয়ন, করতে হবে বাস্তবায়ন’, ‘আশ্বাস নয় প্রমাণ চাই, ৫০ হাজার ভাতা চাই’, ‘ক্ষুধা পেটে সেবা নয়, অধিকার চাই ভিক্ষা নয়’-এসব স্লোগান দিতে থাকেন।

৫০ হাজার টাকা মাসিক ভাতার দাবিতে আন্দোলন করছেন বেসরকারি রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট পোস্টগ্র্যাজুয়েটরা। তবে তাদের আন্দোলনের মুখে রোববার (১৬ জুলাই) পাঁচ হাজার টাকা বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়।

আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, সাতদিনের মধ্যে আমরা প্রজ্ঞাপন নিয়ে ঘরে ফিরতে চাই। আমরা কোনো দয়া চাই না। ৫০ হাজার টাকা ভাতা আমাদের অধিকার। ২৫ হাজার টাকা ভাতা কোনোভাবেই মেনে নেবো না।

শাহবাগে চলছে চিকিৎসকদের আন্দোলন

বাংলাদেশ পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবের হোসেন বলেন, আমরা গতকাল শুনেছি ভাতা বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হয়েছে। এটা একটা উড়ন্ত খবর। এর কোনো সত্যতা নেই। যদি সত্যও হয়, ২৫ হাজার টাকায় আমরা সন্তুষ্ট নই। আমরা এমন একটা ভাতা চাই, যেটা দিয়ে পরিবার নিয়ে সুন্দর করে জীবন-যাপন করতে পারি, পাশাপাশি আমাদের চলমান কোর্সটি সুন্দরভাবে শেষ করতে চাই।

তিনি বলেন, শান্তিপূর্ণ অবস্থান করতে চেয়েছিলাম, কিন্তু গতকাল আমাদের ওপর পুলিশ যেভাবে হামলা করেছে, তা কোনোভাবেই কাম্য ছিল না। এই অন্যায়ের বিচার আমরা চাই। ইন্টার্ন চিকিৎসকরা আমাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন। ইন্টার্ন চিকিৎসকদেরও আমরা পাশে পাবো।

ডা. জাবের আরও বলেন, রাজপথে আমরা দাবি আদায় করতে চাই না। টেবিলে আলোচনা করেই দাবি আদায় করতে চাই। কিন্তু আমাদের রাজপথে নামতে বাধ্য করা হয়েছে। ৬ মাস ধরে আমরা ঘুরছি, যেখানেই গিয়েছি শুধু আশ্বাস পেয়েছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ৪ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫০ অপরাহ্ণ