• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম:

ইকুয়াটোরিয়াল গিনিতে ডিনামাইট বিস্ফোরণ, নিহত ২০, আহত ছয় শতাধিক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৮ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ২ জন

এনিবি নিউজ : মধ্য আফ্রিকার দেশ ইকুয়াটোরিয়াল গিনিতে সেনা ব্যারাকের কাছে ভয়াবহ ডিনামাইট বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ জন নিহত এবং ছয় শতাধিক মানুষ আহত হয়েছে। স্থানীয় সময় গতকাল রোববার দেশটির বাটা শহরের কাছে এ ঘটনা ঘটে। সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা এ খবর জানিয়েছে।
এদিকে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, বিস্ফোরণের সময় ধারণ করা অনেক ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, গোটা এলাকায় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে। ধ্বংসস্তুপে চাপাপড়া মানুষ বাঁচার জন্য আকুতি জানাচ্ছেন। ধারণা করা হচ্ছে বিস্ফোরণে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে।

একাধিক টুইট করে স্বাস্থ্যকর্মীদের বাটা রিজিওনাল হাসপাতালে যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, আহতদের প্রচুর রক্ত প্রয়োজন। যাঁরা রক্ত দিতে আগ্রহী, তাঁরা যেন যোগাযোগ করেন। এ ছাড়া গুরুতর এবং খুব বেশি গুরুতর আহতদের চিকিৎসার জন্য তিনটি হাসপাতাল বরাদ্দ করা হয়েছে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

স্থানীয় বাসিন্দা টিওডোরো নিগমা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, তাঁরা হঠাৎ বিস্ফোরণের শব্দ শুনতে পান এবং কালো ধোঁয়া দেখতে পান। পরে আরও কয়েক দফায় বিস্ফোরণ হয়। ফলে গোটা এলাকায় ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:২২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:১৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৩৭ অপরাহ্ণ