• সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ১৫০৩ জন হাসপাতালে ভর্তি, মৃত্যু ৪

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩ সংবাদটির পাঠক ২ জন

এনবি নিউজ : গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪ জন মারা গেছেন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও ১৫০৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৫০৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে ৯০৭ জন এবং ঢাকার বাইরে ৫৯৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট এক হাজার ২৯০ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতালের ৮৪৪ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৪৪৬ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চার জনের জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুই জন ঢাকা সিটিতে এবং ঢাকার বাইরে দুই জন মারা যান। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২২৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ১৭৯ জন এবং ঢাকার বাইরে ৫০ জন মারা যান।

চলতি বছরের ২৬ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২০৫ জন। এর মধ্যে ঢাকায় ২৫ হাজার ৭০৫ জন ও ঢাকার বাইরে ১৮ হাজার ৫০০ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ৩৫ হাজার ৩০০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ২০ হাজার ৬৫৬ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল ১৪ হাজার ৬৪৪ জন।

বর্তমানে সারাদেশে মোট আট হাজার ৬৭৬ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এরমধ্যে ঢাকায় চার হাজার ৮৭০ জন এবং ঢাকার বাইরে তিন হাজার ৮০৬ জন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ৬ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫১ অপরাহ্ণ