• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম:

সবজির দাম নিম্নমুখী, বাড়ছে মুরগির দাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৯ জুলাই, ২০২৩ সংবাদটির পাঠক ২ জন

এনবি নিউজ : বাজারে সব সবজির দামই কমতে শুরু করেছে। গত সপ্তাহেই সবজির দাম ছিল নিম্নমুখী। এ সপ্তাহে এসে তা আরও কমেছে। সবজির দাম কমলেও বেড়েছে ব্রয়লার ও কক মুরগির দাম। প্রতি কেজিতে মুরগির দাম বেড়েছে প্রায় ২০ থেকে ৩০ টাকা।

সেগুনবাগিচা কাঁচাবাজার সরেজমিনে ঘুরে দেখা যায় বাজারের বর্তমান পরিস্থিতি।

আজকের বাজারে লম্বা বেগুন পাওয়া যাচ্ছে ৬০ টাকা কেজি, গোল বেগুন ৬০ টাকা, শসা ৫০ টাকা, করল্লা ৮০ টাকা, উচ্ছে ১০০, পেপে ৪০ টাকা, কাঁকরোল ৬০ টাকা, গাজর ১৪০ টাকা, টমেটো ২৬০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, পটল ৫০ টাকা, চিচিঙ্গা ৫০-৬০ টাকা, ধুন্দল ৬০-৭০ টাকা, বরবটি ৮০ টাকা, কচুরমুখী ৮০ টাকা, কাঁচা মরিচ ২০০ টাকা, ধনেপাতা ১০০ কেজি। লাউ ৫০-৬০ টাকা, চাল কুমড়া ৭০ টাকা পিস। কাঁচাকলা ৩৫ টাকা হালি দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহের সঙ্গে তুলনা করলে সব সবজির দামই কমেছে কেজিতে ২০ থেকে ৩০ টাকা।

এছাড়া আজ দেশি পেঁয়াজ ৭০ টাকা, ভারতীয় পেঁয়াজ ৫০ টাকা, আদা ২০০ টাকা যা গত সপ্তাহে ছিল ২২০ টাকা, চায়না রসুন ২০০ টাকা, আলু ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা সালাউদ্দিন বলেন, সব সবজির দামই আজ কমে গিয়েছে। আরও কমতে পারে। আসলে কাঁচামালের দাম উঠা নামা করে তাই ঠিকভাবে বলা যায় না।

বাজার করতে আসা চাকরিজীবী রিপন বলেন, সবজির দাম তুলনামূলক কমেছে। তবে আরও করা উচিত বলে আমি মনে করি।

আরেক ক্রেতা মো. সুলতান বলেন, সবজির দাম কমছে, কিন্তু আমার মনে হয় সবজির দাম ৪০ টাকার নিচে আসা উচিত। তাহলে সবার জন্য সুবিধা হবে।

আজকের বাজারে রুই মাছ ৩৫০ টাকা কেজি, কাতল মাছ ৪৫০, চিংড়ি ৯০০, কাঁচকি মাছ ৫০০, টেংরা মাছ ৫৫০, কৈ মাছ ২৮০, পাবদা মাছ ৪৫০ টাকা, শিং মাছ ৪০০- ৬৫০, বোয়াল ৫৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এদিকে ব্রয়লার মুরগি ১৯০, কক মুরগি ৩২০, দেশি মুরগি ৫৫০, গরুর মাংস ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মুরগি বিক্রেতা সুমন জানান, মুরগির দাম বেড়েছে। তিনি বলেন, গত সপ্তাহে আমি ব্রয়লার মুরগি বিক্রি করেছি ১৭০ টাকা কেজিতে আর এই সপ্তাহে বিক্রি করছি ১৯০ টাকা কেজিতে। আবার কক মুরগি বিক্রি করেছিলাম ২৮০-২৯০ টাকায়। আর আজ বিক্রি করছি ৩২০ টাকা কেজিতে।

আজ মুদি দোকানের পন্যের দাম রয়েছে আগের মতোই। বোতলজাত সয়াবিন তেল ১৭৯ টাকা দুই কেজির প্যাকেট আটার দাম ১২০ টাকা, চিনি ১৩৫ টাকা, মুসরের ডাল ১৩৫ টাকা, মুগ ডাল ১৩০ টাকা, খেশারি ডাল ১০০ টাকা, বুটের ডাল ১০০ টাকা, ছোলা ৯০ টাকা, দুই কেজি প্যাকেট ময়দা ১৪০ টাকা, খোলা সরিষার তেল প্রতি লিটার ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২১ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৭ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৮ অপরাহ্ণ