• রবিবার, ১২ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম:

লেবাননে ফিলিস্তিনি শিবিরে সংঘর্ষ, নিহত ৬

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৩১ জুলাই, ২০২৩ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : লেবাননে ফিলিস্তিনিদের শিবিরে ফাতাহ ও তার বিরোধীদের সংঘর্ষে অন্ততপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছে। লেবাননে সিডনের কাছে ফিলিস্তিনিদের সবচেয়ে বড় শিবিরে এই ঘটনা ঘটেছে। সেখানে ফাতাহ গোষ্ঠীর সঙ্গে তাদের বিরোধীদের সংঘর্ষ হয়।

সংঘর্ষে ফাতাহদের এক কমান্ডারসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। ফাতাহ-বিরোধী কট্টরপন্থি গোষ্ঠীর একজন মারা গেছেন।

আইন এল-হিলওয়ের এই শিবিরে দুদিন ধরে সহিংসতা চলে। রোববার (৩০ জুলাই) রাতে পরিস্থিতি কিছুটা শান্ত হয়েছে। এই শিবিরে ৫০ হাজার ফিলিস্তিনি আছেন। তবে এই শিবিরে মাঝেমধ্যেই রাজনৈতিক সংঘর্ষ হয়।

জানা গেছে, শনিবার এই সংঘর্ষ শুরু হয়। একজন বন্দুকধারী কট্টরপন্থি এক নেতাকে হত্যার চেষ্টা করে। নেতা বেঁচে গেলেও তার সঙ্গী মারা যান। এরপরই কট্টরপন্থিরা গুলি চালাতে শুরু করে এবং ফাতাহ মিলিটারি জেনারেল ও তার চার সঙ্গীকে হত্যা করে। ফিলিস্তিনের পক্ষ থেকে জানানো হয়েছে, এটা সন্ত্রাসবাদ ছাড়া আর কিছু নয়।

এরপরই প্রবল সংঘর্ষ শুরু হয়। অ্যাসল্ট রাইফেল, হাত গ্রেনেড, লঞ্চার থেকে ছোড়া গ্রেনেডের ব্যবহার হয়। তারপর দুই বিরোধী গোষ্ঠীর মধ্যে আলোচনা হয়। তাতে ইরানপন্থি হেজবুল্লাহ নেতারাও ছিলেন। বৈঠকের পর পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

লেবাননের তদারকি প্রধানমন্ত্রীও ফিলিস্তিনিদের কাছে আবেদন জানান, তারা যেন সেনাকে সহযোগিতা করেন এবং শান্তিরক্ষায় সাহায্য করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ১২ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৫ অপরাহ্ণ