• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম:

সুপ্রিম কোর্ট বার : নেমপ্লেট খুলে সম্পাদকের কার্যালয় ভাঙচুর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩ সংবাদটির পাঠক ৩ জন

এনবি নিউজ : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশনের) সভাপতি ও সম্পাদকের কক্ষের নেমপ্লেট বিএনপিপন্থি আইনজীবীরা খুলে নিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। এসময় বারের সম্পাদকের কার্যালয়ের জানালা ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা পাশাপাশি অবস্থান নেন। এরই একপর্যায়ে পেছনে গিয়ে সম্পাদকের কক্ষ ভাঙচুর করেন বিএনপিপন্থি আইনজীবীরা।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে আদালতের রায়ের প্রতিবাদে বার ভবনে সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সংবাদ সম্মেলনে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, জিয়া পরিবারকে রাজনীতি থেকে দূরে রাখতেই বিচার বিভাগকে ব্যবহার করে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। মামলা, হামলা, গুম, খুন করে চলমান আন্দোলন থামানো যাবে না।

jagonews24

পরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে দুদিনের কর্মসূচি ঘোষণা করা হয়। আগামী ৬ আগস্ট ৬৪ জেলার বার ভবনে কালো পতাকা মিছিল এবং ৮ আগস্ট ৬৪ জেলা বার ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলন চলাকালীন আওয়ামীপন্থি আইনজীবীরা মিছিল করছিলেন। তখন বিএনপিপন্থি আইনজীবীরাও মিছিল করেন। পরে তারা ওই কক্ষ থেকে বের হয়ে বাইরে গিয়ে স্লোগান দেন।

jagonews24

পরে সংবাদ সম্মেলন শেষে দুপক্ষ মুখোমুখি অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। একপার্যায়ে হাতাহাতি ও ভাঙচুর করা হয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কার্যালয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় তারেক রহমানকে ৯ বছর ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দেন আদালত। বুধবার (২ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামান এ রায় ঘোষণা করেন। আদালত কারাদণ্ডের পাশাপাশি তারেক রহমানকে ৩ কোটি ও জোবায়দা রহমানকে ৩৫ লাখ টাকা জরিমানা করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২৭ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২২ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৫ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৫ অপরাহ্ণ