• শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:

রাতে ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি, কোথায়-কীভাবে দেখবেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৬ আগস্ট, ২০২৩ সংবাদটির পাঠক ২৫ জন

এনবি নিউজ : চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে বসছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। টুর্নামেন্টের আগে নিয়মানুযায়ী বিশ্ব ভ্রমণে বের হয়েছে ট্রফি। সেই বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে এবার বাংলাদেশেও আসছে এই ট্রফি। আজ রোববার (৬ আগস্ট) দিনগত রাতে ট্রফিটি ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। স্বপ্নের এই ট্রফি বরণে প্রস্তুত বাংলাদেশ।

জানা গেছে, বিসিবির একটি প্রতিনিধি দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাকবে ট্রফি নিয়ে আগত অতিথিদের স্বাগত জানাতে। তিন দিন ঢাকায় থাকবে ওয়ানডে বিশ্বকাপের ট্রফিটি। ভারত থেকে যাত্রা শুরু করেছিল বিশ্বকাপ ট্রফি। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে। ট্রফি প্রদর্শনের জন্য তিনটি জায়গা নির্ধারণ করা হয়েছে।

বিসিবি থেকে আরও জানা গেছে, প্রথমে পদ্মা সেতুতে ছবি তোলার জন্য নেওয়া হবে ট্রফি। সেখান থেকে ফিরিয়ে এনে রাখা হবে রাজধানীর একটি হোটেলে। যদিও ২০১৯ বিশ্বকাপের সময় ট্রফি নেওয়া হয়েছিল জাতীয় সংসদ ভবনে।

মঙ্গলবার (৮ আগস্ট) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে নেওয়া হবে ট্রফি। ক্রিকেটার, বিসিবি পরিচালক, বিসিবির কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ দেওয়া হবে।

সামনে থেকে বিশ্বকাপ ট্রফি দেখে ক্রিকেটাররা অনুপ্রাণিত হবে বলে মনে করেন বিসিবির সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন। গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমাদের যারা এখন জাতীয় দলে আছে বা থাকবেন, তারা সবাই কিন্তু এর আগেও আমাদের ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। আমার মনে হয়, আগেও তাদের এই অভিজ্ঞতা হয়েছে। তবু এই বছর যারা প্রথম বিশ্বকাপে অংশ নেবে, তাদের জন্য একটা বাড়তি রোমাঞ্চ তো থাকবেই।’

শেষ দিন বুধবার (৯ আগস্ট) ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য ট্রফি প্রদর্শন করা হবে। একটা নির্দিষ্ট দূরত্ব থেকে ভক্তরা ছবি তুলতে পারবেন। এজন্য কোনো টিকিট লাগবে না। বাংলাদেশে থেকে ট্রফি যাবে কুয়েতে।

গত ২৭ জুন বিশ্বকাপের চিরায়ত ট্রফিটি ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় মহাশূন্যে উন্মোচন করে নামানো হয় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এরপর সেই ট্রফিটি বিশ্ব ভ্রমণ শুরু করে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে ট্রফির এই যাত্রা। আইসিসি জানায়, এবার সবচেয়ে বেশি ১৮টি দেশে ভ্রমণ করছে বিশ্বকাপ ট্রফি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৫ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৮ অপরাহ্ণ
    এশা রাত ৮:০৪ অপরাহ্ণ