• শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনাম:

৪ বছর পর পাকিস্তানে ফিরছেন নওয়াজ শরিফ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ সংবাদটির পাঠক ৩০ জন

এনবি নিউজ ডেস্ক : পাকিস্তানে আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে দেশে ফিরছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তার পরিবারের এক সূত্র জানিয়েছে, পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা আগামী মধ্য সেপ্টেম্বরে লন্ডন থেকে ফিরবেন। খবর জিও নিউজের।

নাম প্রকাশে অনিচ্ছুক শরিফের পরিবারের একজন সদস্য বলেছেন, ‘নওয়াজ এক মাস পর লন্ডন থেকে ফিরবেন।’

সম্প্রতি ইউরোপ ও মধ্যপ্রাচ্যে সফরে করেছেন তিনি। সফর শেষে গত সপ্তাহে তিনি লন্ডনে ফেরেন। তার পরিবারের আইনজীবী ও রাজনৈতিক সদস্যরা গত দুই মাস ধরে পরামর্শ দিয়ে আসছিলেন অবিলম্বে পাকিস্তানে ফিরতে। পিএমএল-এনের সদস্যরা তাকে বলেছিলেন আগামী মাসের মাঝামাঝি পাকিস্তানে ফেরার উপযুক্ত সময়।

সূত্রটি আরও জানায়, ‘গত চার বছরের নির্বাসন শেষে সেপ্টেম্বরে পাকিস্তানে ফেরার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী।’

নওয়াজ শরিফ দুর্নীতির দায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর চিকিৎসার জন্য ২০১৯ সালের নভেম্বরে দেশ ছাড়েন। একাধিক মামলার আসামি তিনি। বিচারের মুখোমুখি হওয়ার ভয়ে আর ফেরেননি। গত বছর পার্লামেন্টে অনাস্থা ভোটে ইমরান খান প্রধানমন্ত্রিত্ব হারানোয় ক্ষমতায় বসেন শাহবাজ শরিফ। তখন থেকে নওয়াজের দেশে ফেরার গুঞ্জন শুরু হয় দেশটির রাজনৈতিক মহলে।

নওয়াজ দেশে প্রত্যাবর্তনে তত্ত্বাবধায়ক সরকারের কোনও বাধার মুখে পড়বেন কিনা, এমন প্রশ্নের জবাবে সম্প্রতি ভাই শাহবাজ শরিফ বলেন, তিনি আইনি মুখোমুখি হবেন।

নির্বাচনের আগে পার্লামেন্টে ভেঙে অন্তর্বর্তীকালীন সরকার নিয়োগ দেওয়া হয়েছে। সংবিধান অনুযায়ী পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শাহবাজ।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১৪ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৪ অপরাহ্ণ