• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচল শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩ সংবাদটির পাঠক ১৭ জন

এনবি নিউজ : ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যান চলাচল শুরু হয়েছে। রোববার সকাল ৬টা থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন কাওলা এলাকা থেকে ফার্মগেট পর্যন্ত যাওয়া যাচ্ছে এক্সপ্রেসওয়ে দিয়ে। ১১ দশমিক ৫ কিলোমিটার দূরত্বের এই পথে যাতায়াতে সময় লাগছে মাত্র ১০ মিনিট।

উড়াল সড়ক চালু হওয়ার কারণে বিমানবন্দরকেন্দ্রিক যে যানজটের ভোগান্তি ছিল তা কিছুটা হলেও কমবে। এখন ঘণ্টার পর ঘণ্টা আর বসে থাকতে হবে না গাড়িতে।

প্রথম দিনে এক্সপ্রেসওয়েটি রয়েছে ব্যক্তিগত গাড়ির দখলে। সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত কয়েকটি বাস দেখা গেছে উড়ালসড়কে। এছাড়া বেশকিছু কাভার্ডভ্যানও ব্যবহার করেছে উড়ালসড়কটি।

এ দিন সকাল ৬টা থেকে সকাল ৯টা ৫০ মিনিট পর্যন্ত এই উড়াল সড়কে ২ হাজার ১১৭টি গাড়ি চলাচল করেছে বলে জানিয়েছেন প্রকল্পটি পরিচালক এ এইচ এম সাখাওয়াত আক্তার। তিনি বলেন, পিক আওয়ারে (৮টা থেকে ৯টা) গাড়ির চাপ বেশি ছিল।

উড়াল সড়কে বাস কম যাবে কি না- এমন প্রশ্নে সাখাওয়াত আক্তার বলেন, কাকলি মোড়ে বাস নামতে পারবে, মহাখালী বাসস্ট্যান্ডেও নামতে পারবে।

ট্রাফিক নিয়ন্ত্রণের বিষয়ে এই কর্মকর্তা বলেন, আমাদের নিজস্ব পর্যাপ্ত জনবল আছে, এছাড়াও ট্রাফিক পুলিশের সাথে সমন্বয় কাজ করা হচ্ছে।

দুর্ঘটনা কমাতে উড়ালপথটিতে নিষিদ্ধ করা হয়েছে মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশা। তবে একাধিক সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেল উড়ালসড়কে ওঠার চেষ্টা চালায়। স্বেচ্ছাসেবক ও পুলিশের কারণে র‌্যাম্প পার হতে পারেনি এসব যানের চালক।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ৬ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩০ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫২ অপরাহ্ণ