• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম:

বৈধ পথে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে ব্যবস্থা গ্রহণের নির্দেশ সংসদীয় কমিটির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ সংবাদটির পাঠক ১৫ জন

এনবি নিউজ : বৈধ পথে রেমিট্যান্স পাঠানো বাড়াতে প্রবাসীদের দোরগোড়ায় ব্যাংকিংসেবা পৌঁছানোর ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি।

আজ সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

এছাড়াও কমিটি বিদেশে বাংলাদেশের শ্রমবাজারের বর্তমান অবস্থা ও অধিকহারে বিদেশে জনশক্তি পাঠানো, বৈধ পথে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাসহ বিভিন্ন বিষয়ে কার্যকর উদ্যোগ নিতে বলে।

কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, মোয়াজ্জেম হোসেন রতন ও আয়েশা ফেরদাউস বৈঠকে অংশ নেন।

বৈঠকে প্রবাসীদের তথ্য হালনাগাদ রাখতে তাদের দেওয়া স্মার্ট কার্ডের সঙ্গে ইমিগ্রেশন ব্যবস্থাকে একীভূত করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়।

প্রবাসীরা বিদেশে যাওয়ার পরবর্তী মাসেই যেন তাদের চাকরি ও বেতন-ভাতা নিয়মিত পান সেটি কার্যকর করার জন্যও বলে সংসদীয় কমিটি।

একই সঙ্গে বৈঠকে দক্ষ প্রবাসী কর্মী গড়ে তুলতে এবং সরকারি অর্থের সঠিক ব্যবহার নিশ্চিত করতে টিটিসির শূন্য পদগুলো অবিলম্বে পূরণ করার ব্যবস্থা গ্রহণের জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করার সুপারিশ করা হয়।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ৬ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩০ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫২ অপরাহ্ণ