• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম:

ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত নিয়ে আলোচনা করেছেন রাইসি-মোহাম্মদ বিন সালমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩ সংবাদটির পাঠক ৫ জন

এনবি নিউজ ডেস্ক : ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান গতকাল বুধবার চলমান ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত নিয়ে আলোচনা করেছেন।

সম্পর্ক আবার জোড়া লাগাতে চীনের মধ্যস্থতায় গত মার্চ মাসে তেহরান-রিয়াদের মধ্যে ঐতিহাসিক চুক্তির পর এই প্রথম দুই নেতার মধ্যে টেলিফোনে কথা হলো।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, ফিলিস্তিনের বিরুদ্ধে যুদ্ধাপরাধ বন্ধের প্রয়োজনীয়তা নিয়ে রাইসি ও মোহাম্মদ বিন সালমান আলোচনা করেছেন।

ফোনালাপে ইরানি প্রেসিডেন্টকে সৌদির যুবরাজ এই বলে নিশ্চিত করেছেন যে তিনি চলমান সংঘাত বন্ধে বিভিন্ন আন্তর্জাতিক ও আঞ্চলিক পক্ষের সঙ্গে যোগাযোগের জন্য সব সম্ভাব্য চেষ্টা চালাচ্ছেন। সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এ তথ্য জানিয়েছে।

এসপিএ আরও জানায়, বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার বিরুদ্ধে সৌদি আরবের অবস্থান পুনর্ব্যক্ত করেছেন মোহাম্মদ বিন সালমান।

বার্তা সংস্থা এএফপি গত মঙ্গলবার জানায়, চলমান সংঘাত নিয়ে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে কথা বলেছেন মোহাম্মদ বিন সালমান।

মাহমুদ আব্বাসকে মোহাম্মদ বিন সালমান বলেছেন, তিনি ফিলিস্তিন-ইসরায়েল সংঘাতের বিস্তাররোধে কাজ করছেন। ফিলিস্তিনি জনগণের একটি যথোপযুক্ত জীবনযাপনের বৈধ অধিকার অর্জন, তাঁদের আশা-আকাঙ্ক্ষার অর্জন এবং ন্যায়সংগত ও স্থায়ী শান্তি অর্জনের জন্য তাঁদের পাশে থাকবে রিয়াদ।

ফিলিস্তিনির স্বাধীনতাকামী সংগঠন হামাস গত শনিবার ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায়। জবাবে পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘাতে হাজারো মানুষ নিহত হয়েছেন। ইসরায়েলে নিহত হয়েছেন ১ হাজার ২০০ জন। অন্যদিকে, গাজায় নিহত হয়েছেন ১ হাজার ২০০ ফিলিস্তিনি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ৭ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩০ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫২ অপরাহ্ণ