• শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:

শেখ হাসিনা চরিত্রে অভিনয় করাই আমার বড় প্রাপ্তি: নুসরাত ফারিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ সংবাদটির পাঠক ২২ জন

এনবি নিউজ : আজ শুক্রবার মুক্তি পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। বাংলাদেশের ১৫৩টি সিনেমা হলে বায়োপিকটি মুক্তি পাবে। সিনেমাটিতে নুসরত ফারিয়া অভিনয় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে।

বঙ্গবন্ধুর বায়োপিকে শেখ হাসিনার চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতা সম্পর্কে সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে ফারিয়া বলেন, প্রথম প্রস্তাব আসা থেকে শুরু করে এ পর্যন্ত খুব সুন্দর একটা সফর শেষ করলাম। সবাই অনেক পরিশ্রম করেছেন এই সিনেমার জন্য। সেই সিনেমা এবার মুক্তি পেল, ভেবেই ভালো লাগছে আমার।

বায়োপিক হওয়ায় সেখানে চরিত্রের আধিক্য বেশি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে সুযোগ পেয়ে প্রথমে বিশ্বাসই করতে পারেননি অভিনেত্রী নুসরাত। তার ভাষ্যমতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয়ের কথা জানার পর আমাকে দেশের সব থেকে সৌভাগ্যবান মনে হয়েছিল। কারণ, এ পর্যন্ত কেউ পর্দায় তার চরিত্রে অভিনয় করেনি। তবে ভবিষ্যতে কেউ করবে কি না তা জানি না। তবে আমার তো মনে হয় ভবিষ্যতে যদি আর কোনোদিন অভিনয় নাও করি, তাহলে আক্ষেপ থাকবে না। এই চরিত্রে অভিনয়ের যে সুযোগ অর্জন করেছি, সেটাই আমার কাছে বড় প্রাপ্তি।

নুসরাত যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন, এটি প্রধানমন্ত্রীও জানেন না। তবে এ নিয়ে একবার বঙ্গবন্ধুকন্যার সঙ্গে কথা হয়েছিল অভিনেত্রীর। এ ব্যাপারে নুসরাত বলেন, তিনি আমাকে কনফিডেন্ট থাকতে বলেছিলেন। আর বলেছিলেন আমার মতো করে চরিত্রকে ফুটিয়ে তুলতে।

এছাড়াও সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। তিনি বলেন, আমরা চেষ্টা করেছি সবাই চরিত্রটি ফুটিয়ে তুলতে। ১৩ অক্টোবর সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে। এরপর ভারতে মুক্তি পাবে এবং পরে সমগ্র বিশ্বে মুক্তি পাবে। সবাইকে হলে গিয়ে সিনেমাটি দেখার আহ্বান জানাচ্ছি।

ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল নির্মিত সিনেমাটিতে আরিফিন শুভ, নুসরাত ফারিয়া ছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন।

অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে- খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া), মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), এলিনা (বেগম খালেদা জিয়া) ও জায়েদ খান (টিক্কা খান)।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হয়েছে। ২০১৯ সালে সিনেমাটির কাজ শুরু হয়। নির্মাণ কাজ শেষে চলতি বছরের ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ৪ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫০ অপরাহ্ণ