• শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:

‘টিক্কা খান’ হয়ে পর্দায় আসলেন অভিনেতা জায়েদ খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ সংবাদটির পাঠক ৬ জন

এনবি নিউজ : বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক “মুজিব: একটি জাতির রূপকার”-এ টিক্কা খানের চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক জায়েদ খান। সেই সিনেমায় অভিনীত লুক প্রকাশ করেছেন জায়েদ খান। আজ সিনেমাটি দেশের সিনেমা হলে মুক্তি পেলো।
এ প্রসঙ্গে জায়েদ খান সংবাদ মাধ্যমকে বলেন, “এই সিনেমায় আমি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। যেখানে আমাকে খুবই নিষ্ঠুর চরিত্রে দেখা যাবে। টিক্কা খানের নিষ্ঠুরতা, বর্বরতা এতই ভয়ানক ছিল যে সেটা ফুটিয়ে তুলতে আমাকে বেগ পেতে হয়েছে। তারপরও আমি চেষ্টা করেছি।”

চলচ্চিত্র সূত্র জানিয়েছে, গত ১৩ সেপ্টেম্বর টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয় পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বায়োপিক “মুজিব: একটি জাতির রূপকার”। গত ৩১ জুলাই সিনেমাটি সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে।

সিনেমাটির ট্রেলার গত বছর ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক বিভাগ “মার্শে দ্যু ফিল্ম”-এ উন্মোচিত হয়। এবার পুরো সিনেমাই প্রদর্শিত হয় টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। তবে অফিসিয়াল কোনো বিভাগে নয় এবারও বাণিজ্যিক বিভাগে প্রদর্শিত হয়েছে।

প্রসঙ্গত, টিক্কা খান ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের প্রধান সামরিক শাসক হিসেবে দায়িত্ব পালনকালে বেলুচিস্তানের মতো নিরস্ত্র-নিরীহ বাঙালিদের ওপরও পাকিস্তানি সেনাবাহিনীর নিষ্ঠুর সামরিক হামলা পরিচালনা করেন, এ জন্য তাকে “বাংলার কসাই” বলা হয়। ১৯৭৩ সালে নিষ্ঠুরতার সঙ্গে বেলুচিস্তানে বিদ্রোহ দমনের নামে হত্যাযজ্ঞ চালানোর জন্য “বেলুচিস্তানের কসাই” হিসেবে টিক্কা খান কুখ্যাতি অর্জন করেন। সেই চরিত্রেই দেখা মিলবে জায়েদের।

ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ আহমেদ, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, খালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মীসহ আরও অনেকে অভিনয় করেছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ৩ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫০ অপরাহ্ণ