• সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত অন্তত ২২, আহত অর্ধশতাধিক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ সংবাদটির পাঠক ১২ জন

এনবি নিউজ : যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের লুইস্টনে এক বন্দুক হামলায় অন্তত ২২ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন। বুধবার এই বন্দুক হামলা হয়। লুইস্টন পুলিশ সূত্রকে উদ্ধৃত করে নিহতের সংখ্যা জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম এনবিসি।

মেইন অঙ্গরাজ্যের পুলিশ ও কাউন্টি শেরিফ এর আগে বলেছিলেন, বুধবার রাতে এক বন্দুকধারী গুলিবর্ষণ করছে। তবে ওই সময় বিস্তারিত জানানো হয়নি।

সোশ্যাল মিডিয়াতে পুলিশ বলেছিল, লুইস্টনে বন্দুক হামলা হয়েছে। আমরা জনগণকে নিরাপদে থাকার আহ্বান জানাচ্ছি। বাড়িতে দরজা বন্ধ করে থাকুন। আইন-শৃঙ্খলাবাহিনী একাধিক স্থানে তদন্ত করছে।

আন্দ্রোসকোগিন কাউন্টি শেরিফের কার্যালয় ফেসবুকে এক সন্দেহভাজনের দুটি ছবি প্রকাশ করে বলেছে হামলাকারী পলাতক। ছবিতে থাকা সন্দেহভাজনকে শনাক্ত করতে আমজনতার সহযোগিতা চাওয়া হয়েছে। ওই ছবিতে মুখে দাড়ি থাকা এক ব্যক্তিকে বন্দুক দিয়ে গুলিবর্ষণের ভঙ্গিতে দেখা গেছে। তার পরনে রয়েছে ফুলহাতা শার্ট ও জিন্স প্যান্ট।

লুইস্টনের দ্য সেন্ট্রাল মেইন মেডিক্যাল সেন্টার এক বিবৃতিতে জানিয়েছে, ব্যাপক হতাহতের ঘটনায় কাজ করছেন তারা। রোগী নেওয়ার জন্য ওই এলাকার হাসপাতালগুলোর সঙ্গে সমন্বয় করা হচ্ছে।

আন্দ্রোসকোগিন কাউন্টির অংশ লুইস্টন। এটি মেইন অঙ্গরাজ্যের বৃহত্তম শহর পোর্টল্যান্ড থেকে ৫৬ কিলোমিটার উত্তরে অবস্থিত।

লুইস্টনের এক পুলিশ মুখপাত্রকে উদ্ধৃত করে দ্য সান জার্নাল বলেছে, তিনটি পৃথক ব্যবসা প্রতিষ্ঠানে বন্দুক হামলা হয়েছে। এর মধ্যে রয়েছে একটি অবসরযাপন কেন্দ্র, একটি বার ও রেস্তোরাঁ এবং ওয়ালমার্টের একটি বিতরণ কেন্দ্র।

ওয়াশিংটন থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেনকে ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং তাকে হালনাগাদ তথ্য জানানো হবে। মেইন অঙ্গরাজ্যের গভর্নর জ্যানেট মিলস এক বিবৃতিতে বলেছেন, তাকে পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ৬ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫১ অপরাহ্ণ