• বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:

নেপালে শক্তিশালী ভূমিকম্পে নিহত ১২৮

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩ সংবাদটির পাঠক ৭ জন

এনবি নিউজ : নেপালে গতকাল শুক্রবার রাতে আঘাত হানা ৬ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ১২৮ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছে আরও ১০০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে দেশটির কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে। শনিবার (৪ নভেম্বর) এনডিটিভির লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রাতজুড়ে স্থানীয়দের ধ্বংসাবশেষ থেকে আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা করতে দেখা গেছে। ভূমিকম্পে দেশটিতে বেশ কয়েকটি বাড়ি পুরোপুরি ধ্বংস ও ক্ষতিগ্রস্ত হয়েছে। রাতজুড়ে ভয়ে অনেকে রাস্তায় রাত কাটিয়েছেন।

নেপালের প্রধানমন্ত্রী পুস্প কমল হতাহতের ঘটনায় শোক প্রকাশ করবছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) নেপালের প্রধানমন্ত্রীর কার্যালয় লিখেছে, শুক্রবার রাত ১১ টা ৪৭ মিনিটে আঘাত হানা ভূমিকম্পে হতাহত ও বস্তুগত ক্ষয়ক্ষতিতে গভীর শোক প্রকাশ করেছেন। সেইসঙ্গে অবিলম্বে উদ্ধার অভিযান চালাতে তিন নিরাপত্তা সংস্থাকে মোতায়েন করেছেন।

মার্কিন ভূতত্ত্ব জরিপ সংস্থা (ইউএসজিএস) বলছে, এই ভূমিকম্পটির কেন্দ্র ছিল নেপালের জুমলা থেকে ৪২ কিলোমিটার দক্ষিণে। অন্তত এক মিনিট ধরে নেপালের বিভিন্ন স্থানে এ কম্পন অনুভূত হয়েছে বলে জানা গেছে।

এদিকে নেপালের ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি (এনসিএস) জানিয়েছে, ভূমিকম্পের কেন্দ্রের গভীরতা ছিল ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে।

এ নিয়ে গত এক মাসে দেশটিতে তিনবার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানলো।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ৭ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩০ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫২ অপরাহ্ণ