• বুধবার, ১২ জুন ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরল বাংলাদেশ ক্রিকেট দল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩ সংবাদটির পাঠক ২২ জন

এনবি নিউজ : ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরল বাংলাদেশ ক্রিকেট দল। গ্রুপ পর্বের ৯ ম্যাচের মধ্যে এবার মাত্র ২টিতে জিতেছে টাইগাররা। ভারত থেকে রোববার (১২ নভেম্বর) সকাল ৯টা নাগাদ দেশে ফেরার কথা ছিল টাইগারদের। কিন্তু ফ্লাইট বিলম্বিত হওয়ায় পৌনে ১০টা নাগাদ শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখেন নাজমুল হোসেন শান্তরা।

শনিবার (১১ নভেম্বর) নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরেছে বাংলাদেশ। ৩০৭ রানের টার্গেট সেট করেও জয় ছিনিয়ে নিতে পারেনি শান্ত বাহিনী। মিচেল মার্শের ১৭৭ রানে ভর করে অস্ট্রেলিয়া হেসেখেলেই জয় পায় ৮ উইকেটের বড় ব্যবধানে।

আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেটে জিতেছিল বাংলাদেশ। লঙ্কানদের দেয়া ২৮০ রানের লক্ষ্য ৫৩ বল হাতে রেখেই পেরিয়ে যায় টাইগার বাহিনী। তার আগে টানা ৬ ম্যাচে হারে সাকিব আল হাসান বাহিনী।

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রার শুরুটা হয়েছিল আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে। কিন্তু এরপর আর ছন্দ ধরে রাখতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা। অপ্রত্যাশিতভাবে হেরে যায় নেদারল্যান্ডসের বিপক্ষেও।

এবারের আসরের মধ্যে দিয়ে একুশ শতাব্দীতে নিজেদের বিশ্বকাপ ইতিহাসে বাজে পারফরম্যান্সের নজির তৈরি করেছে বাংলাদেশ। ২০০০ সালের পর ওয়ানডে বিশ্বকাপে এবারই সবচেয়ে কম ম্যাচে জয় পেয়েছে তারা। ১৯৯৯ সালের আসর বাদে বাংলাদেশ প্রত্যেক টুর্নামেন্টেই ৩টি করে ম্যাচে জিতেছিল।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৮ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৩ অপরাহ্ণ