• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
স্বতন্ত্রভাবে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিলেন সংসদ ভবনে শপথ নিলেন জাতীয় পার্টির ১১ এমপি শপথ নিলেন আওয়ামী লীগের নবনির্বাচিত এমপিরা নানা চ্যালেঞ্জ অতিক্রম করে নতুন বছরের নতুন পরিস্থিতিতে দাঁড়িয়েছি: ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিরোধী দল কারা, সিদ্ধান্ত নেবেন নতুন লিডার অব দ্যা হাউজ: ওবায়দুল কাদের ঢাকা-৮ আসনে আ ফ ম বাহাউদ্দিন নাছিম নির্বাচিত ঈগলে ভোট না দেওয়ায় নৌকা সমর্থকের বাড়িতে হামলা জয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে মুন্সিগঞ্জ-৩ উত্তপ্ত, আহত ৩ চট্টগ্রামে ভোটকেন্দ্রে গুলি করা সেই শামীম পিস্তল সহ গ্রেফতার

করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় প্যারিসে মাসজুড়ে লকডাউন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : ফ্রান্সে নভেল করোনাভাইরাস সংক্রমণের তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় রাজধানী প্যারিস এক মাসের লকডাউন জারি করা হচ্ছে। আজ শুক্রবার মধ্যরাত থেকে প্যারিস ছাড়াও দেশটির ১৫টি এলাকা লকডাউনে যাবে। সংবাদমাধ্যম বিবিসির খবরে এসব তথ্য জানানো হয়েছে।

তবে এবারের লকডাউনে আগের মতো কড়াকড়ি থাকবে না বলে জানিয়েছেন ফরাসি প্রধানমন্ত্রী জ্যাঁ ক্যাসটেক্স। লোকজন ঘরের বাইরে শরীরচর্চায় বের হতে পারবেন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৩৫ হাজারের বেশি মানুষের করোনা ধরা পড়েছে। শুধু প্যারিসেই এক হাজার ২০০ করোনা রোগী নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছে। স্বাস্থ্যমন্ত্রী অলিভিয়ের ভেরান জানিয়েছেন, প্যারিসে বর্তমান আইসিইউ রোগীর সংখ্যা গত বছরের নভেম্বরে দ্বিতীয় ঢেউয়ের সর্বোচ্চ অবস্থা চলাকালের চেয়ে বেশি।

এ পর্যন্ত দেশটিতে ৪১ লাখ ৮১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ৯১ হাজারের বেশি মানুষের এই রোগে প্রাণ গেছে।

নতুন লকডাউনের নিয়ম অনুযায়ী, নিত্যপ্রয়োজনীয় নয় এমন সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। বাড়ির ১০ কিলোমিটার দূরত্ব পর্যন্ত শরীরচর্চার কাজে বের হতে পারবেন। জরুরি কারণ ব্যতীত এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে ভ্রমণ করা যাবে না।

অন্যদিকে, আজ শুক্রবার থেকে ফ্রান্স আবার অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া শুরু করবে। ইউরোপিয়ান মেডিসিন্স এজেন্সির (ইএমএ) গ্রিন সিগন্যাল পাওয়ার পর এ কথা জানান ফরাসি প্রধানমন্ত্রী। ইউরোপে কোম্পানিটির টিকা নেওয়ার পর রক্ত জমাট বাঁধার সমস্যার খবর পেয়ে এই টিকার ব্যবহার স্থগিত করেছিল ফ্রান্স।

এক জরিপে দেখা গেছে মাত্র ২০ শতাংশ ফরাসির অ্যাস্ট্রাজেনেকার টিকায় আস্থা রয়েছে। তৃতীয় ঢেউয়ের এই সময়ে টিকাদানে ধীরগতির ফলে ফ্রান্সের সরকারকে ব্যাপক সমালোচনার সম্মুখীন হতে হচ্ছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ৪ মার্চ, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০২ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১০ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩২ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:০৩ অপরাহ্ণ
    এশা রাত ৭:১৮ অপরাহ্ণ