• শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম:

নির্বাচনের তফসিল ঘোষণার পর ৮ জেলায় ট্রেনসহ ৩৬ যানবাহনে আগুন, ভাঙচুর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ সংবাদটির পাঠক ১২ জন

এনবি নিউজ : আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর টাঙ্গাইল, ঢাকা-গাজীপুর-চাঁদপুর, বগুড়া, সিলেট, নোয়াখালী ও চট্টগ্রামে যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘ্টনা ঘটেছে। গতকাল বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় তফসিল ঘোষণার পর থেকে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মধ্যরাত পর্যন্ত এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।

এছাড়াও বিএনপি ও সমমনা দলগুলোর পঞ্চম দফা অবরোধের মধ্যেও আজ সারাদেশে তফসিল ঘোষণার প্রতিবাদে বেশ কয়েকটি দল হরতাল কর্মসূচি পালন করছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করে গণতন্ত্র মঞ্চ। এছাড়া একই ইস্যুতে আধাবেলার হরতাল ডাকে বাম গণতান্ত্রিক জোট।

টাঙ্গাইল

এদিকে টাঙ্গাইলের সদর উপজেলায় রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা ‘টাঙ্গাইল কমিউটার’ ট্রেনে আগুন দেয় অবরোধ সমর্থকরা। এ সময় ট্রেনের দুটি বগি সম্পূর্ণ ভস্মীভূত এবং একটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাত ৩টার দিকে উপজেলার ঘারিন্দা রেলস্টেশনে টাঙ্গাইল থেকে ঢাকাগামী ওই ট্রেনে এ ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছেন ঘারিন্দা রেলস্টেশনের বুকিং মাস্টার সেলিম মিয়া।

ঢাকার দোহার-

এদিকে ঢাকার দোহার বাজারে বুধবার রাত ১০টার দিকে একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের সদর দফতরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ তথ্য জাননো হয়।
ফায়ার সার্ভিস জানায়, দোহার ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নেভাতে কাজ করেছে। এ সময় পুলিশ তাদেরকে নিরাপত্তা দেয়।

গাজীপুর-

গাজীপুরের শ্রীপুরে মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেয় অবরোধ সমর্থকরা। রাত পৌনে ১২টার দিকে উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার এলাকায় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, কোনো যাত্রী না থাকায় রাত পৌনে ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার জৈনাবাজার এলাকায় বাসটি দাঁড় করিয়ে চালক ও তার সহকারী পাশের একটি হোটেলে খাবার খেতে যান। একপর্যায়ে বাসটিতে আগুন জ্বলতে দেখে দৌঁড়ে আসেন তারা। পরে স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে কে বা কারা আগুন দিয়েছেন তা দেখা যায়নি। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ এ তথ্য নিশ্চিত করেন।
কে বা কারা আগুন দিয়েছে তা তদন্ত করে বের করে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।
এছাড়াও গাজীপুর মহানগর সদর থানার ভুরুলিয়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ রেলপথের রেলব্রিজের ওপর টায়ার ও বাঁশ জ্বালিয়ে অগ্নিসংযোগ করে অবরোধকারীরা। রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। এসময় তারা অবরোধের পক্ষে স্লোগান দিয়ে দ্রুত সরে পড়ে। সংবাদ পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হওয়ার আগেই স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলেছেন।

চাঁদপুর-

চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে ছোট-বড় অন্তত ২০টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। বুধবার রাত ৮টার পর মহাসড়কের ঘোষেরহাট ও পল্লীবিদ্যুৎ এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, দুর্বৃত্তদের হামলায় গাড়িচালক ও যাত্রী মিলিয়ে অন্তত ১৫ জন আহত হন। তবে আহতদের নাম জানা যায়নি। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
এ ঘটনার পর চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়ের নেতৃত্বে ঘটনাস্থলে পুলিশের বেশ কয়েকটি টিম ও বিজিবি মোতায়েন করা হয়।
চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ঘটনাটি কারা, কীভাবে ঘটাল সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। তবে এখনো কাউকে আটক করা যায়নি। এ হামলার পর চাঁদপুর শহরের বিভিন্ন স্থানেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সিলেট-

সিলেটে রাত পৌনে ৯টার দিকে শাহপরানের দাসপাড়ায় লেগুনায় আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস সেখানে পৌঁছায়। সিলেট সেনানিবাস ফায়ার স্টেশনের ২ ইউনিট আগুন নেভানোর কাজ করে।
বগুড়া-

রাত ৮টা ৫৫ মিনিটের দিকে বগুড়া সদরের শাকপালায় একটি কনটেইনারবাহী লরিতে আগুন দেয় দুর্বৃত্তরা।
লরিচালক বদিউল আলম বলেন, সকালে চট্টগ্রাম থেকে কনটেইনার নিয়ে তামাক আনতে রংপুর যাচ্ছিলাম। বিএডিসি অফিসের সামনে একদল মশাল মিছিল নিয়ে এসে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। লরি থামালে তারা মশাল দিয়ে লরিতে অগ্নিসংযোগ করে চলে যায়।
শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে আসার পর স্থানীয়দের সহযোগিতায় আগুন নেভানো হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে পুরোপুরিভাবে আগুন নিয়ন্ত্রণে আনে।

নোয়াখালী-

নোয়াখালী শহরের বিভিন্ন এলাকায় অন্তত ১০টি কাভার্ড ভ্যান ও সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করা হয়েছে। সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল হক রনি এ তথ্য জানা।

চট্টগ্রাম-

চট্টগ্রামে রাত ১০টা ৫০ মিনিটের দিকে খুলশীর ওয়াসার মোড় এলাকায় রাস্তার পাশে পার্কিং করা দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগ্রাবাদ ফায়ার স্টেশনের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে।

বিএনপি-জামায়াতের পঞ্চম ধাপে ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের আগের রাতেও মঙ্গলবার (১৪ নভেম্বর) রাজধানীতে চারটি বাসে আগুন দেয় অবরোধকারীরা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ৪ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫০ অপরাহ্ণ