• সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:

বাজে ফিল্ডিংয়ের কারণে সিরিজ হারল টাইগাররা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ ডেস্ক : ব্যাটসম্যানরা লড়াকু পুঁজি এনে দিয়েছিলেন।  বোলারদের শুরুটাও ছিল দুর্দান্ত।  কিন্তু বাজে ফিল্ডিংয়ের কারণে ম্যাচ হাতছাড়া হয়ে গেছে বাংলাদেশের।  সেই সঙ্গে সিরিজও বগলদাবা করল কিউইরা।

টম ল্যাথাম নান্দনিক ব্যাট করে সেঞ্চুরি হাঁকিয়ে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছেন এক ম্যাচ হাতে রেখেই।

ম্যাচে বেশ কয়েকটি সহজ ক্যাচ ছাড়ে ফিল্ডাররা। জিমি নিশামের ব্যাট ছুঁয়ে বল উইকেটের পেছনে।  সহজ ক্যাচ অযথা ডাইভ দিতে গিয়ে ছেড়ে দেন মুশফিকুর রহিম।  টম ল্যাথামের সহজ ক্যাচ ধরতে পারেননি বোলার মেহেদি হাসান নিজেই।  পরপর দুই ওভারে সুযোগ হাতছাড়া, বাংলাদেশের আশার সমাধি সেখানেই।  অথচ তখনও ম্যাচে ছিল বাংলাদেশ।  নিউজিল্যান্ডের প্রয়োজনীয় রানের গড় ছিল ওভারে সাড়ে ছয়ের বেশি।

সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত জয়ের দেখা পেল না বাংলাদেশ।  ডানেডিনে ৮ উইকেটে জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতে মঙ্গলবার ৫ উইকেটের জয়ে নিউজিল্যান্ড নিশ্চিত করল সিরিজ জয়।

মঙ্গলবার টস হেরে আগে ব্যাট করে তামিম ইকবালের ১০৮ বলে ৭৮ ও মোহাম্মদ মিঠুনের ৫৭ বলে অপরাজিত ৭৩ রানে ৫০ ওভারে ৬ উইকেটে ২৭১ রান করে বাংলাদেশ।

এদিন বোলাররাও সুযোগ কাজে লাগানোর অপেক্ষায় ছিলেন।  ৫৩ রানে টপাটপ তিন উইকেট তুলে নেন কিউই বোলাররা।

সাফল্যে নতুন বলের কাজটা দারুণ করেছিলেন মোস্তাফিজ ও মেহেদি।  মোস্তাফিজের পর এক ওভার অন্তর অন্তর দুই উইকেট তুলে নেন তরুণ মেহেদী।

কিন্তু বল পুরোনো হতেই প্রতিরোধ গড়ে জুটি জমিয়ে ফেলেন ডেভন কনওয়ে ও টম ল্যাথাম।  শতরান পেরোনো এই জুটি তামিম ইকবাল ভাঙতে পারলেও শুরু হয় ক্যাচ মিসের মহড়া।

সরাসরি থ্রো’য়ে কনওয়েকে রানআউট করে অধিনায়ক তামিম ভাঙেন কিউইদের ১১৩ রানের চতুর্থ উইকেট জুটি। ৯৩ বলে ৭২ রান করেন কনওয়ে।

পরের ওভারেই তাসকিন আহমেদের বলে নতুন ব্যাটসম্যান জেমস নিশামের ক্যাচ ছাড়েন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। মেহেদী হাসান কট অ্যান্ড বোল্ড করার সুযোগ পেয়েছিলেন কিউই অধিনায়ককে ল্যাথামকে। পরপর দুই ওভারে মিস হয় দুটি সহজ ক্যাচ।  এতে ম্যাচ ভাগ্য নিউজিল্যান্ডের দিকে ঝুকে যায়।  ৪৮ দশমিক ৪ ওভারে জয়ের বন্দরে পৌছে যায় নিউজিল্যান্ড।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ২৬ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৯ অপরাহ্ণ
    এশা রাত ৮:০৫ অপরাহ্ণ