• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ওয়েলিংটনে উড়ল বাংলাদেশের পতাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

 

এনবি নিউজ : আজ ২৬ মার্চ, বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবস। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে ঘিরে বাংলাদেশে যখন নানা আয়োজন চলছে, তখন সুদূর নিউজিল্যান্ডে দেশের হয়ে লড়াই করছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে সেখান থেকেই বিশেষ দিন উদযাপন করলেন ক্রিকেটারেরা। ম্যাচের আগে নিউজিল্যান্ডের ওয়েলিংটনে বাংলাদেশের পতাকা উড়িয়ে খেলতে নেমেছেন তামিম-মুশফিকরা।

এদিন বেসিন রিজার্ভে ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীত গাওয়ার সময় বাংলাদেশের দেশের পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ দলের সঙ্গে থাকা বিসিবির পরিচালক জালাল ইউনুস ও দ্বিতীয় নির্বাচক হাবিবুল বাশার বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সফরকারীদের অভিনন্দনও জানানো হয়।

তবে বিশেষ দিনে মাঠের পারফরম্যান্সটা সেভাবে এখনও করতে পারেনি বাংলাদেশ। বোলিংয়ের শুরুটা ভালো হলেও সেই ছন্দ ধরে রাখতে পারেনি সফরকারীরা। ফিল্ডিংয়ের শুরু থেকে শেষ পর্যন্ত বাংলাদেশকে ভুগিয়েছে ফিল্ডিং। সেইসঙ্গে ক্যাচ মিসের মহড়া তো ছিলই।

বাংলাদেশের ভুলের সুযোগ বেশ ভালোভাবে কাজে লাগিয়েছে নিউজিল্যান্ড। ডেভন কনওয়ে ও ড্যারেল মিচেলের সেঞ্চুরিতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ৩১৯ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল কিউইরা।

অথচ বাংলাদেশের বোলিংয়ের শুরুটা ছিল দারুণ। রুবেল হোসেন ও তাসকিন আহমেদ মিলে নিউজিল্যান্ডের টপ অর্ডারকে টিকতে দেননি। কিন্তু মাঝপথেই এসে খেই হারাল লাল-সবুজের দল। ম্যাচের বাকি অংশ নিজেদের ভুলের খেসারত দিল সফরকারীরা।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩১৮ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বাধিক ১২৬ রান করেন ডেভন কনওয়ে। ১০০ রানে অপরাজিত থাকেন মিচেল।

ডানেডিনে ব্যাটিং ব্যর্থতায় সিরিজের প্রথম ম্যাচে আট উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে বদলেছে ব্যাটিং চিত্র। তাতে লড়াইয়ের পুঁজিও জমা হয়েছে স্কোরবোর্ডে। কিন্তু বাজে ফিল্ডিং আর ক্যাচ মিসের মহড়ায় ওই ম্যাচও হাত ছাড়া হয়েছে লাল-সবুজদের। টানা দুই জয়ে এরই মধ্যে সিরিজ ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে কিউইরা। আজ হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য বাংলাদেশের।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৮ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৫ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪০ অপরাহ্ণ