• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
শিরোনাম:

টাকা দিয়েছি, ভ্যাকসিন না পাওয়ার কোনও কারণ নেই: অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৩১ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ৩ জন

এনবি নিউজ : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিয়ে সংশয় নেই। ভ্যাকসিন না পাওয়ার কোনও কারণ নেই। ভ্যাকসিনের জন্য টাকা পরিশোধ করেছি। আমরা ভ্যাকসিন পাবো।

বুধবার (৩১ মার্চ) অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি সরকারের অর্থনৈতিক বিষয় সংক্রান্ত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, করোনাকালে আমরা যদি নিয়ন্ত্রণের মধ্যে থাকি, তাহলে কোনও ধরনের সমস্যায় পড়বো বলে মনে করি না। তারপরও বিশ্ব অর্থনীতির আঙিনায় আমরা একে অপরের সঙ্গে সম্পৃক্ত। আমাদের যারা বায়ার (ক্রেতা) তারা যদি কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয় তাহলে আমাদেরও কষ্ট হবে বলেও জানান তিনি।

আ হ ম মুস্তফা কামাল বলেন, আন্তর্জাতিক বাজারে আমাদের দুটো সোর্স। একটা ডমেস্টিক মার্কেট আরেকটা ওভারসিজ মার্কেট। ডমেস্টিক যে প্রোডাকশন আছে সেগুলো আমাদের নিয়ন্ত্রণে থাকে। কিন্তু আন্তর্জাতিকভাবে এই ইমপ্যাক্টটা যদি লম্বা সময় ধরে থাকে, তাহলে সমস্যা।’

তিনি আরও বলেন, করোনার প্রথম দফায় অভ্যন্তরীণ খাত ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে, তারপর প্রণোদনা দেওয়া হয়েছে। করোনার সেকেন্ড ওয়েভেও অভ্যন্তরীণ খাত কী পরিমাণ ক্ষতি হচ্ছে, কী পরিমাণ ক্ষতি হবে, সেটার ওপর নির্ভর করবে। এটা আমাদের ব্যাপার না, আন্তর্জাতিক মহল যদি বিপদে না পড়ে তাহলে আমরা বিপদে পড়বো না।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:০২ অপরাহ্ণ