• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:

৫৪১ রান করে টাইগারদের ইনিংস ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১ সংবাদটির পাঠক ২ জন

এনবি নিউজ : ৭ উইকেট হারিয়ে যখন ৫৪১ রান, তখনই ইনিংস ঘোষণা করেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। ৬৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মুশফিক।

বুধবার থেকে শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাট করে বাংলাদেশ। সাইফ হাসানকে হারিয়ে দিনের শুরু হলেও শেষ হয়েছে দুর্দান্ত। ৯০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তামিম ইকবাল। এছাড়াও সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন নাজমুল হোসেন শান্ত ও হাফ সেঞ্চুরি করে দলের ভার ধরে রেখেছিলেন অধিনায়ক মুমিনুল হক।

দ্বিতীয় দিনের প্রথম সেশন দারুণভাবে কাটিয়েছেন আগের দিনের অপরাজিত এই যুগল। এরই মধ্যে টাইগার অধিনায়ক ক্যারিয়ারের ১১তম ও দেশের বাইরে প্রথম সেঞ্চুরির দেখা পান। দ্বিতীয় সেশনে এসে ১৬৩ রান করে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। এরপর কিছু সময় উইকেটে থিতু হলেও সেশনের শেষের দিকে এসে ১২৭ রান করে ফেরেন মুমিনুল।

দিনের শেষ সেশনে দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন দাস। দু’জনের ব্যাটে দারুণভাবে এগোচ্ছিল বাংলাদেশ। এই জুটি’র অর্ধশতকের পর বৃষ্টি ও আলোক স্বল্পতায় দ্বিতীয় দিনের শেষ সেশন অসম্পন্ন থেকে যায়। ফলে তৃতীয় দিনের প্রথম সেশনেও ব্যাট করতে আসে টাইগাররা। দিনের শুরুতে মুশফিক-লিটনের অর্ধশতকে পাঁচশো ছাড়ায় বাংলাদেশ। এই মাঠে এটিই প্রথম ইনিংসের সর্বোচ্চ রান।

দলীয় ৫১১ রানের মাথায় বিশ্ব ফার্নোন্দোর তৃতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন লিটন। খানিক পরেই নতুন ব্যাটসম্যান মেহেদি হাসান মিরাজকে ফিরিয়ে প্রথম উইকেটের দেখা পান সুরাঙ্গা লাকমল। মাত্র ৯ রানের ব্যবধানে তাইজুল ইসলামকেও হারায় বাংলাদেশ। এই বাঁ হাতি স্পিনারকের শিকার করে চতুর্থ উইকেট তুলে নেন ফার্নান্দো। শেষ পর্যন্ত ১৭৩ ওভারে সাত উইকেট হারিয়ে ৫৪১ রানে প্রথম সেশনের শেষের দিকে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। ৬৮ রানে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২৪ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০১ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৯ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৭ অপরাহ্ণ