• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:

খালেদা জিয়া শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন: চিকিৎসক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল টিমের প্রধান অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী শনিবার রাত পৌনে একটায় খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে বেরিয়ে সাংবাদিকদের জানান, খালেদা জিয়ার দ্বিতীয় দফায় করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তবে তিনি শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন।

এফএম সিদ্দিকী বলেন, ওনার (খালেদা জিয়া) কোভিডের যে টেস্ট শনিবার আমরা করেছিলাম, সেটার ফল পজিটিভ এসেছে। তবে আমরা মনে করছি, আগামী পাঁচ ছয় দিনের মধ্যে কোভিড নেগেটিভ হয়ে যাবেন। তিনি বলেন, বাসায় যারা ছিলাম আমরা সবারই পরীক্ষা করেছি। ১৪ জনের মধ্যে ম্যাডামসহ (খালেদা জিয়া) চারজনের পজিটিভ এসেছে। বাকিদের নেগেটিভ। সবাই শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন। এফএম সিদ্দিকী বলেন, ম্যাডাম ও অন্যদের দেখে বোঝার উপায় নেই যে তাদের জটিলতা ছিল। তাকে (খালেদা জিয়া) আমরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছি। দ্বিতীয় সপ্তাহ পার হয়ে গেছে। উনি এখন ভালো আছেন। ওনার অবস্থা স্থিতিশীল।

তিনি বলেন, ১৭তম দিন পার হয়ে ১৮তম দিনে প্রবেশ করেছি। সেই হিসাবে কোভিডজনিত বিপজ্জনক সময়টা ম্যাডাম পার হয়ে গেছেন। কোভিড রোগীদের যে সব বিপদ থাকে আমরা মনে করছি তিনি আশঙ্কামুক্ত। খালেদা জিয়ার এই চিকিৎসক আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে বাসায় আসার পর এক বছর তিনি কোয়ারেন্টিনের মতোই ছিলেন। এ সময় সংক্রমণের ভয় থাকায় কোনো পরীক্ষা করতে পারিনি। কোভিড রিলেটেড নানা পরীক্ষা-নিরীক্ষার পর মনে হয়েছে, তার শারীরিক অন্যান্য পরীক্ষা-নিরীক্ষা করা দরকার। কয়েক দিনের মধ্যে যে পরীক্ষাগুলো আগে আমরা করতে পারিনি সেগুলো আবার করব। ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর ‘বক্ষব্যাধি ও মেডিসিন’ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফএম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের টিম গুলশানের বাসায় তার চিকিৎসা শুরু করে। ‘ফিরোজা’র বাসায় বিএনপি চেয়ারপারসন ছাড়া আরও ৮ জন করোনায় আক্রান্ত হন।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২৪ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০১ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৯ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৭ অপরাহ্ণ