• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন
শিরোনাম:

ভারতের করোনা পরিস্থিতি নিয়ে বাইডেন-মোদি ফোনালাপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : মার্কিন যুক্তরাষ্ট্রের মতোই করোনার ধাক্কায় ভারতের পরিস্থিতিও বেসামাল। এমন অবস্থায় গতকাল সোমবার রাতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হোয়াইট হাউসের বিবৃতি ও নরেন্দ্র মোদির টুইটের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে এ খবর দেওয়া হয়েছে।

টুইটে নরেন্দ্র মোদি বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা দুই দেশের করোনা পরিস্থিতি নিয়ে বিস্তারিত কথা বলেছি। যুক্তরাষ্ট্র থেকে ভারতে করোনার টিকার কাঁচামাল ও অন্যান্য ওষুধের সরবরাহ নিয়েও আমাদের কথা হয়েছে।’

হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের পক্ষ থেকে করোনার নতুন ঢেউয়ে আক্রান্ত ভারতীয়দের চিকিৎসায় জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে অক্সিজেন ও করোনা টিকার কাঁচামালের সরবরাহ।’

করোনা টিকার কাঁচামাল সরবরাহ করার ব্যাপারে ভারতকে রোববাররই আশ্বাস দিয়েছিল যুক্তরাষ্ট্র। তার একদিন পর সোমবার বাইডেন জানিয়েছেন যে, এ দেশের করোনা রোগীদের চিকিৎসায় জরুরি সহযোগিতাও করবে তাঁর প্রশাসন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের রোগীদের চিকিৎসায় চরম অক্সিজেন সঙ্কট দেখা দিয়েছে। দিল্লি, মহারাষ্ট্র, কর্ণাটকসহ দেশের একাধিক রাজ্যে হাসপাতালের শয্যাও অপ্রতুল হয়ে পড়েছে। এই আবহে ভারতে অক্সিজেনবিষয়ক সরঞ্জাম সরবরাহ করারও আশ্বাস দিয়েছে যুক্তরাষ্ট্র। পাশাপাশি, টিকার কাঁচামালসহ করোনার চিকিৎসায়ও সাহায্য করা হবে বলে মোদিকে জানিয়েছেন বাইডেন।

এ মাসের শুরুতে ভারতের সেরাম ইনস্টিটিউটের প্রধান আদর পুনেওয়ালা টুইটের মাধ্যমে মার্কিন প্রেসিডেন্টের কাছে করোনা টিকার কাঁচামাল সরবরাহের অনুরোধ করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২৪ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০১ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৯ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৭ অপরাহ্ণ