• বুধবার, ১২ জুন ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:

করোনা : ফের ভারতে দৈনিক সংক্রমণে রেকর্ড, মৃত্যু প্রায় ৪ হাজার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ৭ মে, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : ভারতে দৈনিক হিসাবে সর্বাধিক সংখ্যক মানুষ নভেল করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সে দেশে চার লাখ ১৪ হাজার ১৮৮ জন নতুন করে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে। গতকাল এ সংখ্যা ছিল চার লাখ ১২ হাজার ২৬২ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু চার হাজার ছুঁই ছুঁই। বৃহস্পতিবার তিন হাজার ৯১৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিন বুধবার এ সংখ্যা সর্বোচ্চ তিন হাজার ৯৮০ ছিল। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এসব তথ্য জানিয়েছে।

আজকের চার লাখ ১৪ হাজার মিলে ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই কোটি ১৪ লাখ ৯০ হাজারে। রোববার থেকে শুরু করে চলতি সপ্তাহে প্রতিবেশী দেশটিতে ১৫ লাখ ৭০ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে আর ৫০০ জনের মতো প্রাণ হারিয়েছে।

গত ১ মে ভারতে দৈনিক সংক্রমণ প্রথমবারের মতো চার লাখ ছাড়িয়েছিল। তারপর চার দিন চার লাখের নিচেই ছিল নতুন সংক্রমিতের সংখ্যা। আজ নিয়ে দুদিন তা আবার চার লাখের ঘরে রয়েছে।

নয় দিন ধরে ভারতে করোনায় দৈনিক মৃত্যু তিন হাজারের ওপরে থাকছে। গত দুদিন তা চার হাজার ছুঁই ছুঁই। এ হারে বাড়তে বাড়তে সে দেশে মোট মৃতের সংখ্যা দুই লাখ ৩৪ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। কর্ণাটক, দিল্লি ও উত্তরপ্রদেশেও মৃতের সংখ্যা তিনশোর বেশি রয়েছে। সংক্রমণ বেড়ে যাওয়ায় কেরালা ও মধ্যপ্রদেশে পূর্ণাঙ্গ লকডাউন জারি করা হয়েছে।

এদিকে, ভারতে বর্তমানে উপসর্গহীন রোগীদের অবস্থা মারাত্মকভাবে খারাপ বলে জানিয়েছেন দেশটির সরকারের করোনা নিয়ন্ত্রণ উপদেষ্টা গ্রুপের সদস্য ড. ভি রাভি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৮ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৩ অপরাহ্ণ