• শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
শিরোনাম:

টাকা লোপাট হয়েছে কিন্তু নিশ্চয়তা মেলেনি টিকার- জি এম কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৮ মে, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : ক্রয় চুক্তি ও আমদানী সংশ্লিষ্টদের অদূরদর্শীতায় টিকা কূটনীতিতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি। আজ মঙ্গলবার (১৮ মে) এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এমন মন্তব্য করেন।

তিনি বলেছেন, কোটি-কোটি টাকা মুনাফার লক্ষ্যে টিকা আমদানি হয়েছে। এ কারণেই টিকা পেতে বিকল্প উৎস রাখা হয়নি। তিন পক্ষের চুক্তি অনুযায়ী এ পর্যন্ত দেশের প্রায় ৫০০ কোটি টাকা লোপাট হয়েছে কিন্তু টিকার নিশ্চয়তা মেলেনি বলে মন্তব্য করেন তিনি।

কাদের বলেছেন, এদিকে দেশের ১৪ লাখ মানুষের দ্বিতীয় ডোজ করোনা টিকা নিয়ে উদ্বেগ কমছে না। ৮ থেকে ১২ সপ্তাহের মধ্যে করোনার দ্বিতীয় ডোজ টিকা আবশ্যক কিন্তু এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগ আশ্বস্থ করতে পারছে না। করোনা টিকা নিয়ে অনিশ্চয়তা দুর্ভাগ্যজনক।

বিবৃতিতে তিনি আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের উচ্চপদস্থ কর্তারা প্রতিদিন করোনা তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ঢেউ এর ভয় দেখাচ্ছেন। এ জন্য জনগণকে দায়ী করে নিজেদের দায়িত্ব এড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

করোনা প্রতিরোধে সরকারের প্রস্তুতির কথা স্পষ্ট করতে পারছেন না। তিনি বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেয়া নিশ্চিত করতে হবে, জনগণ উদ্বিগ্ন, কিন্তু টিকার কোন নিশ্চয়তা সরকার দিতে পারছে না। এর জন্য যারা টিকা আমদানী-চুক্তির সঙ্গে সংশ্লিষ্ট তাদের অদুরদর্শীতার কারনে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেন জি এম কাদের।

এ. আর.জে


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৫ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৪ অপরাহ্ণ