• শনিবার, ১১ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
শিরোনাম:

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতফেরত আরও তিনজনের করোনা শনাক্ত, মোট ৩৬

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ১১ জুন, ২০২১ সংবাদটির পাঠক ৩ জন

 

করোনা শনাক্ত হওয়া তিনজনের মধ্যে এক তরুণের বাড়ি চট্টগ্রামের রাউজানে (২১), এক তরুণীর (২৪) বাড়ি চট্টগ্রাম বাকলিয়ায় ও অপর ব্যক্তির বাড়ি চট্টগ্রামে (৪২)। চট্টগ্রামের দুই পুরুষ ১ মে ও এক তরুণী গত ৩০ মে আখাউড়া স্থলবন্দর দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। গত ৭ মে করোনা পরীক্ষার জন্য তাঁদের নমুনা সংগ্রহ করা হয়। গতকাল রাতে তাঁদের নমুনার ফলাফল পজিটিভ আসে।

এর আগে গত ৮ মে ঢাকার মিরপুরের বাসিন্দা এক ব্যক্তি করোনা পজিটিভ হন। তিনি কিডনির চিকিৎসার জন্য গত ২৪ ফেব্রুয়ারি স্ত্রীকে সঙ্গে নিয়ে ভারতে যান। গত ২৫ মে তাঁরা দেশে ফিরেছেন। আর গত সোমবার তাঁদের ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পূর্ণ হয়েছে। তবে তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত নন। তারপরও গত মঙ্গলবার দুপুরে করোনায় আক্রান্ত স্বামীর সঙ্গেই তিনি আইসোলেশন ওয়ার্ডে যান।

আখাউড়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশি ও ভারতীয় নাগরিকদের যাতায়াত অব্যাহত রয়েছে। গত ২৬ এপ্রিল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে যাত্রীদের যাতায়াত শুরু হয়। গত সোমবার স্থলবন্দর দিয়ে ৪৩ বাংলাদেশি ফিরেছেন। একই দিন ভারতে গেছেন ৩ জন।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ আলম এনবি নিউজকে বলেন, এখন পর্যন্ত ১ হাজার ৮২ জন ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র নিয়ে নিজ বাড়িতে ফিরে গেছেন। বর্তমানে জেলায় ৩৫২ জন কোয়ারেন্টিনে রয়েছেন। আর গত ২৬ এপ্রিল থেকে ১০ জুন সোমবার পর্যন্ত ১ হাজার ৫৪৫ জন বাংলাদেশে ফিরেছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১১ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৪ অপরাহ্ণ