• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
শিরোনাম:

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৬ জুন, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

 

এনবি নিউজ : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আট জন ছিলেন করোনা পজিটিভ। অন্যরা মারা গেছেন উপসর্গ নিয়ে। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এনবি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রামেক হাসপাতালের পরিচালক বলেন, আজ শনিবার সকাল ৬টা থেকে আগের ২৪ ঘণ্টায় বিভিন্ন সময় ১৭ জনের মৃত্যু হয়। করোনা পজিটিভ হয়ে যে আট জন মারা গেছেন, তাঁদের চার জনের বাড়ি রাজশাহী, দুজনের চাঁপাইনবাবগঞ্জ, একজনের বাড়ি নাটোরে ও অপর একজনের বাড়ি নওগাঁয়। আর, উপসর্গ নিয়ে মৃত ৯ জনের মধ্যে রাজশাহীর পাঁচ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর একজন এবং নাটোরের একজন। এ নিয়ে চলতি মাসের ২৬ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২৬ জুন সকাল ৮টা পর্যন্ত) রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৫২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৪ জন। হাসপাতালের করোনা ইউনিটে ৩৫৭টি শয্যার বিপরীতে রোগী ভর্তি আছে ৪৩১ জন।

এদিকে, রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে সর্বশেষ ৫০১ জনের নমুনা পরীক্ষায় ১৬২ জনের করোনা পজিটিভ হয়েছে। এর মধ্যে শনাক্তের হার রাজশাহীতে ৩৪ দশমিক ৪৯ এবং চাঁপাইনবাবগঞ্জে ১৯ দশমিক ৭২ শতাংশ।

রামেক হাসপাতালের পরিচালক জানান, হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীদের প্রায় অর্ধেকেই গ্রাম থেকে এসেছে। গ্রামের কৃষক ও গৃহিণীরাও এখন করোনায় আক্রান্ত হচ্ছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:০৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৩ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৫ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৪ অপরাহ্ণ