• রবিবার, ১২ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:

অস্ট্রিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ইতালি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৭ জুন, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : ফুটবলে দারুণ ছন্দে ছুটে চলছে ইতালি। তবে ইউরোর শেষ ষোলোর ম্যাচে জয় পেতে বেগ পেতে হয়েছে। নকআউট পর্বের ম্যাচটিতে অস্ট্রিয়ার রক্ষণ যেন হয়ে ওঠে চীনের মহাপ্রাচীর। যা ভাঙতে শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে ইতালিকে। অতিরিক্ত সময়ের গোলে অস্ট্রিয়াকে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ইতালি।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে ইতালি। দলটির হয়ে গোল করেছেন দুই বদলি খেলোয়াড় ফেদেরিকো চিয়েসা ও মাত্তেও পেস্সিনা। আর অস্ট্রিয়ার পক্ষে একমাত্র গোলটি করেন সাসা কালাজিচ।

এই জয়ের মাধ্যমে ৮২ বছরের পুরোনো একটি রেকর্ড ভেঙেছে ইতালি। নিজেদের ইতিহাসে টানা অপরাজিত থাকার রেকর্ড গড়েছে দলটি। এ নিয়ে টানা ৩১ ম্যাচ অপরাজিত রইল দলটি। তারা সবশেষ হেরেছিল ২০১৮ সালে। এর আগে অপরাজিত থাকার রেকর্ড ছিল ১৯৩৫ থেকে ১৯৩৯ পর্যন্ত। ওই সময়ে ৩০ ম্যাচে অপরাজিত ইতালি।

এদিন বল দখলে এগিয়ে রাখলেও শুরুতে অস্ট্রিয়ার রক্ষণ ভাঙতে পারেনি ইতালি। নির্ধারিত ৯০ মিনিট ধরে অস্ট্রিয়ার রক্ষণ ছিল অপ্রতিরোধ্য। ফলে ২৭ বার আক্রমণ করেও একটি বল লক্ষ্যে ফেলতে পারেনি ইতালি। ফলে নির্ধারিত ৯০ মিনিট কাটে গোলশূন্য অবস্থায়।

অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে ধরা দেয় সাফল্য। বদলি হয়ে নেমে দলকে এগিয়ে নেন চিয়েসা। স্পিনসোলার ক্রস ছয় গজ বক্সের ডান দিকে পেয়ে হেডে নামিয়ে ডান পায়ের শটে দলকে এগিয়ে নেন চিয়েসা।

এর ১০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পেস্সিনা। ডি-বক্সে বেলোত্তি দুই ডিফেন্ডারকে ফাঁকি দেওয়ার চেষ্টায় ছিলেন, তারই ফাঁকে বল পেয়ে ডি বক্সে ঢুকে জোরালো কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন আতালান্তার এই মিডফিল্ডার।

১১৪তম মিনিটে এসে কর্নারে দুরূহ কোণ থেকে নিচু হয়ে হেডে একটি গোল শোধ করে অস্ট্রিয়া। ফলে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ইতালি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ১২ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৮ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩২ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৫ অপরাহ্ণ