• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:

বসুন্ধরার নির্মাণাধীন ভবনে মশার লার্ভা, ২ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১০ জুলাই, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

 এনবি নিউজ : এডিস মশা নিধনে শুরু হল ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিশেষ চিরুনি অভিযান। শনিবার (১০ জুলাই) সকালে গুলশান-২ এর ৮৬ নং রোডে বিচারপতি সাবুদ্দিন পার্কের সামনে থেকে বিশেষ এই চিরুনি অভিযানের উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এ সময় সঙ্গে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। অভিযানের শুরুতে বিভিন্ন নির্মাণাধীন ভবন পরিদর্শনে যান মন্ত্রী, মেয়রসহ অন্যান্য কর্মকর্তাগণ।

অভিযানের শুরুতে ৮৮ নং রোডের নির্মাণাধীন ১ নং বাড়িতে যান মন্ত্রী ও মেয়র। সেখানে গিয়ে ভবনের বেইসমেন্টে জমে থাকা পানিতে ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভার উপস্থিতি দেখতে পান তারা। তাৎক্ষণক নির্মাণাধীন ভবনের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে ভৎসনা করেন মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, আপনারা এভাবে পানি জামিয়ে রাখবেন আর গালি খাব আমরা এটা হতে পারে না। এ সময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, গালি বড় কথা নয়। মানুষের জনজীবনকে হুমকিতে ফেলছেন। এ ধরনের কাজ মার্সি করা যাবে না। এরপর মন্ত্রী এবং মেয়র বেরিয়ে যান সেখান থেকে। পাশেই ৮৬ নং রোর্ডের নির্মাণাধীন ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রা. লিমিটেডের একটি ভবনে যান সেখানেও এডিস মশার লার্ভার উপস্থিতি দেখতে পান মন্ত্রী ও মেয়র।

পরে ৮৮ নং রোডের ১ নং ভবনের মালিককে প্রথমে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এই ভবনটি ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের বলে জানান ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা।

এ সময় প্রিয়ংকা বলেন, দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় অজ্ঞাত বা অব্যবস্থাপনার জন্য পুরো জনস্বাস্থ্যের ক্ষতি হচ্ছে এবং ভোক্তা অধিকারের ৫২ ধারায় যেটা আপনার কারণে এই এলাকার জনস্বাস্থ্য বিপন্ন হচ্ছে আপনাদের নিজস্ব অপরাধের জন্য। এই দুইটা কারণে আপনাদের ২ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল। টাকাটা তাৎক্ষণিক পরিশোধ যোগ্য।

এরপর ৮৬ নং রোর্ডের প্লট নং ৬/এ ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং (প্রা) লিমিটেডের নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় সেই ভবনের তত্ত্ববাধায়ক প্রকৌশলী মো. সাঈদকে ৩ মাসের জেল দেয় ডিএনসিসির মোবাইল কোর্ট।

এর আগে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, সরকারি বেসরকারি যার ভবনেই এডিসের লার্ভা পাওয়া যাবে তাকেই শাস্তি দেওয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২০ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:০১ অপরাহ্ণ