• সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
শিরোনাম:

সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী অধ্যাপিকা জাহানারা বেগম আর নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৪ জুলাই, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : সাবেক সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জাহানারা বেগম (৭৯) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ শনিবার সকাল সাড়ে ৭টায় নিজ বাসভবনে অসুস্থ হয়ে পড়লে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেয়ার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন

জাহানারা বেগম ১৭ বছর বয়সে ইডেন কলেজে ছাত্ররাজনীতিতে যুক্ত হন। ১৯৫৯ সালে তৎকালীন ছাত্র ইউনিয়ন মতিয়া গ্রুপের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি দুইবার সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী এবং তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রাথমিক শিক্ষা ও গণশিক্ষা বিষয়ক উপদেষ্টা ছিলেন।

১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ষষ্ঠ জাতীয় সংসদ র্নিবাচনে তিনি বিএনপি থেকে মনোনয়ন পেয়ে রাজবাড়ী-১ আসন থেকে সংসদ সদস্য র্নিবাচিত হন।

মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেনে। তার বড় ছেলে টিপু আমেরিকা থেকে ঢাকায় এলে শাহজাহানপুর পারিবারিক গোরস্থানে তার দাফন করা হবে বলে জানা গেছে।

অধ্যাপিকা জাহানার বেগম প্রতিমন্ত্রী থাকাকালীন রাজবাড়ী জেলা গণ গ্রন্থগার, শিল্পকলা একাডেমি, আধুনিক সুইমিংপুল, বাংলাদেশ এ্যাক্রেবেটিক সেন্টারসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ করেন।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ৬ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫১ অপরাহ্ণ