• বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:

চীনে ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২ আগস্ট, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না চীনে। গত ১০ দিনে তিন শতাধিক মানুষ এ ভ্যারিয়েন্টে নতুন করে শনাক্ত হয়েছেন। দেশটির ১৫টি প্রদেশ এবং পৌরসভায় করোনা শনাক্ত হওয়ায় ভাবিয়ে তুলছে সরকারকে।

চীনের প্রথম সারির সংবাদমাধ্যমগুলোর শিরোনামে সম্প্রতি জায়গা করে নিচ্ছে ডেল্টা। এই ভ্যারিয়েন্ট হু হু করে বাড়ছে বিভিন্ন প্রদেশে। সংক্রমণের কারণে কয়েক লাখ মানুষকে করোনা পরীক্ষা করা হচ্ছে। একইসঙ্গে নতুন ভ্রমণ নিষেধাজ্ঞাও জারি করেছে সরকার। এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি যে চীনের সব নাগরিককে করোনা প্রতিষেধক টিকা দেওয়া হয়েছে কিনা। তবে সরকারের দাবি, চীনে এ পর্যন্ত একশ ৬০ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে ।

এদিকে হুনান প্রদেশের কেন্দ্রীয় ঝুঝোউ শহরে সোমবার ১২ লাখ বাসিন্দাকে কঠোর বিধিনিষেধের আওতায় বাড়িতে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। আগামী তিন দিনের জন্য ওই শহরে লকডাউন জারি করা হয়েছে। সরকারি এক বিবৃতিতে জানায়, এই সময়ে সময়ে গণহারে লোকজনের করোনা পরীক্ষা এবং ভ্যাকসিন কার্যক্রম চালানো হবে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানের কাঁচাবাজার থেকে করোনার উৎপত্তি ঘটে। এরপর মহামারিতে রূপ নিয়েছে কোভিড-১৯। এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৪২ লাখ ৪৪ হাজার-এ।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ১৫ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৬ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৪ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৭ অপরাহ্ণ