এনবি নিউজ : কুমিল্লায় চট্টগ্রাম অভিমুখী মহানগর ট্রেন ও একটি পিকআপ ট্রাকের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এতে ঢাকার সঙ্গে পূর্বাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জানা গেছে, গতকাল শনিবার দিবাগত রাত ২টায় কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেল ওভার পাসের নিচে রেলগেটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি মিনি পিকআপ ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে মহানগর ট্রেনের মাঝামাঝি একটি বগি লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম রেলপথে রেল চলাচল বন্ধ হয়ে পড়ে।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, দুর্ঘটনায় তেমন কোনো হতাহত হয়নি। দুই-এক জন আহত হলেও প্রাথমিক চিকিৎসা শেষে তাঁরা সুস্থ আছেন।

এদিকে, উদ্ধার কাজে আসা কুমিল্লা রেলওয়ে পথ বিভাগের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটির মাঝের তিনটি বগি রেখে সামনের সাতটি বগি লাকসাম জংশনে এবং বাকি সাতটি কুমিল্লা রেলওয়ে স্টেশনে নেওয়া হয়েছে। লাকসাম জংশন লোকোশেড থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছে।

রেলসূত্র জানায়, এ দুর্ঘটনার কারণে ঢাকা, সিলেট ও ময়মনসিংহ থেকে চট্টগ্রাম অভিমুখী বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে।