• শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনাম:
স্বতন্ত্রভাবে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিলেন সংসদ ভবনে শপথ নিলেন জাতীয় পার্টির ১১ এমপি শপথ নিলেন আওয়ামী লীগের নবনির্বাচিত এমপিরা নানা চ্যালেঞ্জ অতিক্রম করে নতুন বছরের নতুন পরিস্থিতিতে দাঁড়িয়েছি: ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বিরোধী দল কারা, সিদ্ধান্ত নেবেন নতুন লিডার অব দ্যা হাউজ: ওবায়দুল কাদের ঢাকা-৮ আসনে আ ফ ম বাহাউদ্দিন নাছিম নির্বাচিত ঈগলে ভোট না দেওয়ায় নৌকা সমর্থকের বাড়িতে হামলা জয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে মুন্সিগঞ্জ-৩ উত্তপ্ত, আহত ৩ চট্টগ্রামে ভোটকেন্দ্রে গুলি করা সেই শামীম পিস্তল সহ গ্রেফতার

মিয়ানমারে সেনাশাসনবিরোধী বড় বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজঃ মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে ইয়াঙ্গুনে শনিবার সবচেয়ে বড় বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এতে অন্তত হাজারখানেক বিক্ষোভকারীকে অংশ নিতে দেখা গেছে। 

ঘটনাস্থলে থাকা বার্তা সংস্থা এএফপির প্রতিবেদকেরা এমন খবর দিয়েছেন।

গত সোমবার জনগণের ভোটে নির্বাচিত অং সান সু চি সরকারকে উৎখাত করে সামরিক বাহিনী ক্ষমতা দখল করে নেয়। 

পরে দেশজুড়ে ভিন্নমতাবলম্বীদের প্রতি দমনপীড়ন শুরু করে দেয়া সেনাবাহিনী। সু চিসহ দেশটির অধিকাংশ আইনপ্রণেতাকে গ্রেফতার করা হয়।

বিক্ষোভে ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি দলের লাল পতাকা উড়িয়েসামরিক একনায়ক সরে দাঁড়াওবলে বিক্ষোভকারীদের স্লোগান দিতে দেখা গেছে।

সামরিক সরকারের ধরপাকড় অগ্রাহ্য করে এদিন তরুণেরা রাস্তায় বেরিয়ে পড়েন। ফেসবুকসহ সামাজিকমাধ্যম দেশজুড়ে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দিয়েও বিক্ষোভকারীদের দমিয়ে রাখা যায়নি।

ইয়াঙ্গুন বিশ্ববিদ্যালয়ের কাছে লোকজন বিক্ষোভ নিয়ে এগিয়ে যান। সময় সেনাবাহিনীর নিয়ন্ত্রণ প্রতিরোধের প্রতীক হয়ে ওঠা তিন আঙুলের অভিবাদন প্রদর্শন করতে দেখা গেছে তাদের।

এএফপির প্রতিবেদকেরা বলছেন, আশপাশের রাস্তা বন্ধ করে দিয়েছে একদল পুলিশ। কাছে একটি জলকামানের ট্রাক রাখা ছিল। 


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৫ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১২ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩১ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৫৮ অপরাহ্ণ
    এশা রাত ৭:১৪ অপরাহ্ণ