• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
শিরোনাম:

নতুন ভিসা নিষেধাজ্ঞা আরোপ যুক্তরাষ্ট্রের : সাংবাদিক-অ্যাক্টিভিস্ট নিপীড়ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : সাংবাদিক, সামাজিক অধিকারকর্মী বা অ্যাক্টিভিস্ট যারা নিজেদের কাজের জন্য দেশ ছাড়তে বাধ্য হনএমন নির্যাতনের সঙ্গে জড়িত ব্যক্তিদের ওপর ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। সাংবাদিক জামাল খাশোগি হত্যার তদন্ত প্রতিবেদন প্রকাশের পর ওয়াশিংটন পদক্ষেপ নিয়েছে। খবর বিবিসি।

মার্কিন পরররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন গত শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছেন, নতুন ধরনের ভিসা নিষেধাজ্ঞার নাম রাখা হয়েছেখাশুগি ব্যান ইতোমধ্যে ৬৭ সৌদি নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, যার মধ্যে খাশোগি হত্যাকাছাড়াও ভিন্নমতাবলম্বীদের ওপর দমনপীড়নের সঙ্গে জড়িত রয়েছেন। তবে ওয়াশিংটন নিজেদের প্রতিবেদনে সৌদি যুবরাজকে খাশোগিকে হত্যা অথবা অপহরণের নির্দেশদাতা হিসেবে বর্ণনা করলেও তার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা প্রয়োগ করা হয়নি।

বিষয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরবের সঙ্গে যুক্তরাষ্ট্রের সুসম্পর্ক রয়েছে, তবে প্রেসিডেন্ট বাইডেন এটি পরিষ্কার করেছেন যে, এই অংশীদারিত্বে অবশ্যই মার্কিন মূল্যবোধের প্রতিফলন থাকতে হবে। এর আওতায় মার্কিন পররাষ্ট্র দপ্তর সেসব ব্যক্তি তাদের পরিবারের সদস্যদের ওপরও ভিসা নিষেধাজ্ঞা আরোপ করবেযারা কোনো দেশের সরকারের পক্ষে নির্বাসিত বা নির্বাসিত হতে পারেন এমন সাংবাদিক, অধিকারকর্মী অথবা যে কোনো ব্যক্তিকে নিপীড়ন, হয়রানি, নজরদারি হুমকি, ক্ষতিসহ গুরুতর কর্মকাপরিচালনা করবেন অথবা দেশের বাইরে গিয়ে ওই ব্যক্তিদের বিরুদ্ধে কাজ করবেন।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২৪ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৮ অপরাহ্ণ
    এশা রাত ৮:০৩ অপরাহ্ণ