• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:

আগামী মাসে পুতিনের সঙ্গে সাক্ষাতের প্রত্যাশা বাইডেনের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৫ মে, ২০২১ সংবাদটির পাঠক ০ জন

এনবি নিউজ : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগামী মাসে তাঁর ইউরোপ সফরের সময় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকে বসার প্রত্যাশা করছেন। হোয়াইট হাউসে গতকাল মঙ্গলবার নভেল করোনাভাইরাস ও টিকাদান কর্মসূচি সম্পর্কে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় এ কথা জানান বাইডেন। বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি ও পার্সটুডে এ খবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রে কথিত সাইবার হামলা চালানো এবং দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ তুলে বাইডেন প্রশাসন গত কয়েক মাসে মস্কোর ওপর নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি বেশ কয়েকজন রুশ কূটনীতিককে বহিষ্কার করেছে। অন্যদিকে, রাশিয়া তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ প্রত্যাখ্যান করে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নিয়েছে। এর ফলে সাম্প্রতিক সময়ে দুদেশের সম্পর্কে তীব্র টানাপোড়েন বজায় রয়েছে।

জুন মাসের ইউরোপ সফরের সময় রুশ প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পরিকল্পনা রয়েছে কি না, এমন প্রশ্নের উত্তরে জো বাইডেন বলেন, ‘তেমনটাই আশা ও প্রত্যাশা করছি।’

গত এপ্রিল মাসের প্রথম দিকে পুতিনের সঙ্গে এক টেলিফোনালাপে তৃতীয় কোনো দেশে তাঁর সঙ্গে সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেন বাইডেন।

মার্কিন প্রেসিডেন্টের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান গত শুক্রবার বলেছিলেন, চলতি গ্রীষ্মেই মার্কিন-রুশ শীর্ষ নেতাদের সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। তাঁর এ বক্তব্যের প্রতিক্রিয়ায় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ইঙ্গিত দিয়েছেন যে, দুই শীর্ষ নেতার মধ্যে বৈঠক আয়োজনে ওয়াশিংটনের উদ্যোগে মস্কো ইতিবাচক সাড়া দিয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২৪ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০১ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৯ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৭ অপরাহ্ণ