• শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম:

একাধিক দক্ষিণী নায়কের সঙ্গে প্রেম, বিচ্ছেদ, শাহরুখের সঙ্গে কাজই করতে চাননি নয়নতারা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ সংবাদটির পাঠক ১৭ জন

‘শ্রী রাম রাজ্যম’, ‘রাজা রানি’, ‘নানুম রাউডি ধান’, ‘আরম’, ‘অনামিকা’, ‘মায়া’, ‘ইরু মুগান’, ‘গজিনী’, ‘বিল্লা’, ‘বিগিল’, ‘কাশমোরা’, ‘গডফাদার’-এর মতো একাধিক দক্ষিণী ছবিতে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন নয়নতারা।

Shah Rukh Khan and Nayanthara

আসাদুজ্জামান তপন : দক্ষিণী ফিল্মজগতের প্রথম সারির নায়িকা। বর্তমানে কেরিয়ার, স্বামী, দুই পুত্রসন্তান এবং সংসার নিয়ে ব্যস্ত অভিনেত্রীর জীবন। এ বার শাহরুখ খানের হাত ধরে অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ ছবির মাধ্যমে বলিপাড়ায় আত্মপ্রকাশ করলেন দক্ষিণী অভিনেত্রী নয়নতারা। কেরিয়ারের প্রথম হিন্দি ছবিতেই বলিউডের বাদশার সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। কিন্তু যে অভিনেতার হাত ধরে ‘জওয়ান’-এর মতো একটি সফল ছবি নয়নতারা তাঁর কেরিয়ারের ঝুলিতে ভরলেন, সেই অভিনেতার সঙ্গে কাজই করতে রাজি ছিলেন না নয়নতারা।

Shah Rukh Khan and Nayanthara

শাহরুখের সঙ্গে এর আগেও অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন নয়নতারা। কিন্তু সে প্রস্তাব তিনি ফিরিয়ে দেন বলে বলিপাড়া সূত্রে খবর। কেন?

Nayanthara

নয়নতারার আসল নাম ডায়না মারিয়াম কুরিয়ান। ১৯৮৪ সালের ১৮ নভেম্বর খ্রিস্টান পরিবারে জন্ম তাঁর। নয়নতারার বাবা বায়ুসেনায় কর্মরত ছিলেন ফলে তিনি দেশের বিভিন্ন জায়গায় কাজের সূত্রে বদলি হতেন। সে কারণে নয়নতারাও দেশের বিভিন্ন জায়গায় তাঁর শৈশব কাটিয়েছেন।

Nayanthara

গুজরাত, নয়াদিল্লি, কেরলের বিভিন্ন স্কুলে পড়েছেন নয়নতারা। কেরলের তিরুভল্লার একটি কলেজে ইংরেজি সাহিত্য নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেন তিনি। কলেজে পড়াকালীন মডেলিংয়ের দুনিয়ায় নাম করেন তিনি।

Nayanthara

মডেলিংয়ের ক্ষেত্রে নয়নতারার কাজ দেখার পর তাঁকে বড় পর্দায় অভিনয়ের প্রস্তাব দেন এক দক্ষিণী পরিচালক। কিন্তু অভিনয়ের জগতে পা রাখতে চাননি নয়নতারা। তবুও পরিচালকের প্রস্তাবে রাজি হন তিনি। নয়নতারা সিদ্ধান্ত নেন যে, তিনি শুধুমাত্র একটি ছবিতেই অভিনয় করবেন। তার পর মডেলিং নিয়েই ব্যস্ত থাকবেন। কিন্তু নয়নতারার ভাগ্যের লিখন ছিল অন্য রকম।

Nayanthara

২০০৩ সালে ‘মানসিনাক্করে’ নামের মালয়ালম ছবির মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন নয়নতারা। এই ছবিটি বিপুল ব্যবসা করার পর নবাগতা অভিনেত্রীর কাছে একের পর এক ছবিতে অভিনয়ের প্রস্তাব আসতে থাকে। মালয়ালম ছবির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষার ছবিতেও অভিনয় করেন তিনি।

How did director Rajkumar Santoshi choose actress for Damini movie dgtl

Nayanthara

২০০৫ সালে ‘আইয়া’ ছবির হাত ধরে তামিল ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেন নয়নতারা। তার এক বছর পর ‘লক্ষ্মী’ সিনেমার হাত ধরে তেলুগু ইন্ডাস্ট্রিতেও আত্মপ্রকাশ করেন তিনি।

Nayanthara

‘শ্রী রাম রাজ্যম’, ‘রাজা রানি’, ‘নানুম রাউডি ধান’, ‘আরম’, ‘অনামিকা’, ‘মায়া’, ‘ইরু মুগান’, ‘গজিনী’, ‘বিল্লা’, ‘বিগিল’, ‘কাশমোরা’, ‘গডফাদার’-এর মতো একাধিক দক্ষিণী ছবিতে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন নয়নতারা। এখনও পর্যন্ত তামিল, মালয়ালম, তেলুগু এবং হিন্দি ভাষা মিলিয়ে ৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছেন অভিনেত্রী।

Nayanthara

কেরিয়ারের শুরুতে দক্ষিণী অভিনেতা সিলামবারাসান টিআর তথা সিম্বুর সঙ্গে নাম জড়িয়ে যায় নয়নতারার। কানাঘুষো শোনা যায়, ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ছবি ‘ভল্লভন’-এর সেটে সিম্বুর সঙ্গে বন্ধুত্ব হয় অভিনেত্রীর। দুই তারকার এই বন্ধুত্ব গড়িয়ে যায় প্রেমে। এমনকি তাঁদের অন্তরঙ্গ মুহূর্তের ছবিও ছড়িয়ে পড়ায় তা নিয়ে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে আলোচনা শুরু হয়।

Nayanthara

কিন্তু সিম্বুর সঙ্গে সম্পর্ক বেশি দিন টেকেনি নয়নতারার। শোনা যায়, কয়েক মাস পর তাঁদের সম্পর্কে ইতি টানেন দুই তারকা। শুধুমাত্র সিম্বু নয়, দক্ষিণের অন্য এক অভিনেতার সঙ্গেও নাম জড়ায় অভিনেত্রীর।

Nayanthara and Prabhu Deva

দক্ষিণী ইন্ডাস্ট্রির অন্দরমহল সূত্রে খবর, জনপ্রিয় অভিনেতা এবং কোরিয়োগ্রাফার প্রভুদেবার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন নয়নতারা। বিবাহিত হওয়া সত্ত্বেও অভিনেত্রীর সঙ্গে সাড়ে তিন বছর সম্পর্কে ছিলেন প্রভুদেবা। শোনা যায়, একত্রবাসও করতেন দুই তারকা।

Nayanthara

কানাঘুষো শোনা যায়, প্রভুদেবার সঙ্গে বিয়ের চিন্তাভাবনাও করছিলেন নয়নতারা। কিন্তু তাঁদের সম্পর্কের কথা প্রকাশ্যে আসার পর প্রভুদেবার বিবাহবিচ্ছেদ হয়। নয়নতারার সঙ্গেও অভিনেতার সম্পর্কে ছেদ প়ড়ে।

Shah Rukh Khan and Deepika Padukone in Chennai Express movie

এমনকি, প্রভুদেবার কারণেই নাকি শাহরুখের সঙ্গে কাজ করতে চাননি নয়নতারা। ২০১৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখের ছবি ‘চেন্নাই এক্সপ্রেস’। শাহরুখের বিপরীতে এই ছবিতে অভিনয় করেন বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির একটি গান ‘১২৩৪’-এর দৃশ্যে অভিনয়ের প্রস্তাব পান নয়নতারা। কিন্তু শাহরুখের ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

Shah Rukh Khan

কানাঘুষো শোনা যায়, ‘১২৩৪’-এর নাচের দৃশ্যের দায়িত্বে ছিলেন কোরিয়াগ্রাফার রাজু সুন্দরম। রাজু সম্পর্কে প্রভুদেবার ভাই। সেই কারণে রাজুর সঙ্গে কাজ করতে চাননি নয়নতারা। ফলত শাহরুখের সঙ্গেও অভিনয়ের সুযোগ হারান তিনি।

Nayanthara

যদিও বলিপাড়া সূত্রে খবর, ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে নাচের দৃশ্যে নয়নতারা অভিনয় করতে চাননি, কারণ সেই মুহূর্তে নারীকেন্দ্রিক ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগের সন্ধানে ছিলেন তিনি। তাই ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির প্রস্তাব ফিরিয়ে দেন অভিনেত্রী।

Nayanthara

‘নানুম রাউডি ধান’ ছবির সেটে নয়নতারার আলাপ হয় ভিগ্নেশ শিবানের সঙ্গে। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন ভিগ্নেশ। ২০১৫ সাল থেকে ভিগ্নেশের সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেত্রী।

Nayanthara

২০১৭ সালে সিঙ্গাপুরের একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভিগ্নেশ এবং নয়নতারাকে একসঙ্গে দেখা যায়। সেই অনুষ্ঠানে সেরা পরিচালকের পুরস্কার পেয়ে নয়নতারাকে সকলের সামনে ধন্যবাদ জানান ভিগ্নেশ। একই অনুষ্ঠানে সেরা অভিনেত্রী হিসাবে পুরস্কৃত হন নয়নতারা। তারকাখচিত অনুষ্ঠানে ভিগ্নেশকে ধন্যবাদ জানান তিনিও।

Nayanthara and Vignesh marriage

সাত বছর সম্পর্কে থাকার পর ২০২১ সালের ২৫ মার্চ ভিগ্নেশের সঙ্গে আংটিবদল করেন নয়নতারা। ২০২২ সালের ৯ জুন মহাবলিপুরমের একটি বিলাসবহুল হোটেলে গাঁটছড়া বাঁধেন দুই তারকা। একাংশের দাবি, ২০১৬ সালেই নাকি চুপি চুপি বিয়ে সেরে ফেলেছিলেন তাঁরা। পরে আবার অনুষ্ঠান করে বিয়ে করেন নয়নতারা এবং ভিগ্নেশ।

Nayanthara with her family

ছবির পাশাপাশি বহু নামী সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা যায় তাঁকে। বিজ্ঞাপনের প্রচারবাবদ তিনি পাঁচ কোটি টাকা আয় করেন। সংবাদ সংস্থা সূত্রের খবর, ছবিপ্রতি ১০ কোটি টাকা পর্যন্ত উপার্জন করেন নয়নতারা।

Nayanthara

নয়নতারার কাছে দু’কোটি ২০ লক্ষ ডলারের (ভারতীয় মুদ্রায় প্রায় ১৭৬ কোটি টাকা) সম্পত্তি রয়েছে। হায়দরাবাদের বানজারা হিলসে দু’টি বিলাসবহুল বাড়ি রয়েছে অভিনেত্রীর। প্রতিটি বাড়ির মূল্য অন্তত ১৫ কোটি টাকা। এই এলাকায় দক্ষিণী ফিল্মজগতের বেশির ভাগ তারকা থাকেন।

Nayanthara

এ ছাড়াও চেন্নাইয়ে চার বেডরুমবি‌শিষ্ট দু’টি বাড়ি রয়েছে। এই বাড়ি দু’টির মোট মূল্য ১০০ কোটি টাকা। একটি প্রাইভেট জেটও কিনেছেন অভিনেত্রী। চেন্নাই থেকে হায়দরাবাদ এবং কোচি যাতায়াতের জন্য তিনি এই জেট ব্যবহার করেন।

Nayanthara

নামী ব্র্যান্ডের বহুমূল্য গাড়ি সংগ্রহে রাখার শখও রয়েছে অভিনেত্রীর। এক কোটি ৭৬ লক্ষ টাকা মূল্যের বিএমডব্লিউ ৭ সিরিজ়ের একটি গাড়ি রয়েছে নয়নতারার। অভিনেত্রীর কাছে ৮৮ লক্ষ টাকা মূল্যের একটি মার্সিডিজ জিএলএস ৩৫০ডি মডেলের গাড়িও রয়েছে। ৭৪ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের বিএমডব্লিউ ৫ সিরিজ়ের একটি গাড়ি সংগ্রহে রয়েছে নয়নতারার। ফোর্ড এনডেভার এবং টয়োটা ইনোভা ক্রিস্টা মডেলের বহুমূল্য গাড়ি রয়েছে অভিনেত্রীর বাড়ির গ্যারাজে।

Nayanthara

একটি প্রসাধনী সংস্থাও খুলেছেন নয়নতারা। যৌথ ভাবে এই ব্যবসা করেন তিনি। অনলাইনে এখান থেকে বিভিন্ন ধরনের লিপ বাম পাওয়া যায়। রেস্তরাঁ এবং তেলের সংস্থাতেও বিনিয়োগ করেছেন নয়নতারা। সেখান থেকেও প্রতি মাসে মোটা টাকা উপার্জন করেন তিনি। প্রযোজনা সংস্থার মালিকানাও রয়েছে তাঁর কাছে।

Nayanthara

‘জওয়ান’ ছবিতে শাহরুখের সঙ্গে প্রথম অভিনয় করলেও এর আগে ‘রাজা রানি’ এবং ‘বিগিল’ ছবিতে অ্যাটলির সঙ্গে কাজ করেছেন নয়নতারা। ‘জওয়ান’ মুক্তির সপ্তাহখানেক আগে ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্ট খোলেন নয়নতারা।

Nayanthara

মাত্র ১০ ঘণ্টার মধ্যেই ১০ লক্ষ অনুরাগী যোগ হয় নয়নতারার ইনস্টাগ্রাম প্রোফাইলে। ইনস্টাগ্রামে সবচেয়ে কম সময়ের মধ্যে সর্বোচ্চ অনুরাগী যোগের ক্ষেত্রে ভারতীয় তারকাদের তালিকায় প্রথম সারিতে নাম লিখিয়ে ফেলেছেন নয়নতারা।ইতিমধ্যেই ইনস্টাগ্রামে নয়নতারার অনুরাগীর সংখ্যা ৩৯ লক্ষের গণ্ডি পার করেছে। দুই পুত্রসন্তানের ছবি এবং ভিডিয়োও ইনস্টাগ্রামের পাতায় পোস্ট করেছেন অভিনেত্রী।

  • How did director Rajkumar Santoshi choose actress for Damini movie dgtl

    সূত্র : আনন্দবাজার পত্রিকা, কলকাতা


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শনিবার, ১৫ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৪ অপরাহ্ণ