• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:

নাদালের স্বপ্ন ভেঙে ফাইনালে জকোভিচ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১২ জুন, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : ইতিহাস গড়ার হাতছানি নিয়ে ফ্রেঞ্চ ওপেন শুরু করেছিলেন টেনিসের অন্যতম তারকা রাফায়েল নাদাল। লক্ষ্য ছিল পুরুষ এককে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড নিজের করে নেওয়ার। কিন্তু সেমিফাইনালে নাদালের স্বপ্ন ভেঙে দিলেন টেনিসের আরেক তারকা নোভাক জকোভিচ। ফ্রেঞ্চ ওপেনের শেষ চারের লড়াইয়ে নাদালকে হারিয়ে ফাইনালের টিকেট পেয়েছেন টেনিস র‍্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা জকোভিচ।

গতকাল শুক্রবার রাতে রোলাঁ গারোয় নাদালকে ৩-৬, ৬-৩, ৭-৬(৭-৪), ৬-২ গেমে হারিয়েছেন জকোভিচ। ক্লে কোর্টের রাজা নাদাল অভিষেকের পর এই নিয়ে তৃতীয়বারের মতো এই মঞ্চে।

গেল আসরের ফাইনালে জকোভিচকেই বিদায় করেই পুরুষ এককে সর্বোচ্চ ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে রজার ফেদেরারের পাশে বসেছিলেন নাদাল। এবার চেয়েছিলেন ফেদেরারকে ছাড়িয়ে শীর্ষস্থান মজবুত করার। কিন্তু সেটা আর সম্ভব হলো না।

যদিও মূল লড়াইয়ে বেশ চেষ্টা করেন নাদাল। প্রথম সেটে জয় দিয়ে শুরু করা নাদাল দ্বিতীয় সেট থেকেই হোঁচট খেতে শুরু করেন। দ্বিতীয় সেটে হারেন ৬-৩ গেমে। এরপর টাইব্রেকারে গিয়ে হারেন তৃতীয় সেটেও। শেষ সেটে ৬-২ গেমে জিতে ফাইনাল নিশ্চিত করেন জকোভিচ।

ফাইনালে ওঠা সার্বিয়ান টেনিস তারকা জয়ের উচ্ছ্বাস নিয়ে বলেন, ‘প্রথমেই আমি বলতে চাই, এই কোর্টে রাফায়েল নাদালের সঙ্গে থাকতে পারাটাই দারুণ কিছু। প্যারিসে এখানে খেলা আমার সব সময়ের সবচেয়ে বড় ম্যাচ। দুজনের জন্যই সেরা আবহে সেরা একটি ম্যাচ। এই কোর্টে রাফার বিপক্ষে জিততে নিজের সেরাটা দিতে হতো, আর আজ আমি আমার সেরাটা খেলেছি। কেমন লাগছে, ঠিক বলে বোঝাতে পারব না। অনেক সময় অনেকেই বলে—কোনো চাপ ছিল না, কিন্তু আসলে থাকে। এই চাপটাই দারুণ এক পাওয়া—এমন ম্যাচে নিজের খেলা ও ব্যক্তিত্বের পরীক্ষার সুযোগ।’

আগামীকাল রোববার টুর্নামেন্টের ফাইনালে জকোভিচের প্রতিপক্ষ পঞ্চম বাছাই স্টেফানোস সিৎসিপাস। একই দিনে প্রথম সেমিফাইনালে আলেক্সান্ডার জেভেরেভকে হারান স্টেফানোস।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৪:১০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:৩০ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৭ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২৩ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৪ অপরাহ্ণ
    এশা রাত ৭:৪৩ অপরাহ্ণ